বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সুবর্ণ সুযোগ! এবার থেকে অ্যাকাউন্টে যা রয়েছে তার থেকেও বেশি পরিমানে তোলা যাবে টাকা

০৪:৪৮ পিএম, নভেম্বর ১৯, ২০২১

সুবর্ণ সুযোগ! এবার থেকে অ্যাকাউন্টে যা রয়েছে তার থেকেও বেশি পরিমানে তোলা যাবে টাকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ অনেক সময় হটাত করেই টাকার দরকার পড়ে যায় আর সেই পরিমান টাকা অনেক সময় ব্যাঙ্কে মজুত থাকে না। সেক্ষেত্রে অন্য কারোর কাছে টাকার সাহায্য নিতে হয় অথবা অন্য পথ অবলম্বন করতে হয়। তবে ব্যাঙ্ক বর্তমানে দিচ্ছে এক নয়া সুবিধা। এক্ষেত্রে আপনার যে পরিমান টাকার দরকার সেই পরিমান টাকা ব্যাঙ্কে মজুত না থাকলেও অতিরিক্ত টাকা ব্যাঙ্ক থেকেই তুলতে পারবেন। তবে যে অতিরিক্ত টাকা আপনি ব্যাঙ্ক থেকে তুলছেন সেটি সময়মত শোধ করে দিতে হবে নইলে পরবেন সমস্যায়। এটিও একপ্রকার লোণ বলা যেতে পারে।

ব্যাঙ্কে এই অতিরিক্ত টাকা তোলার ব্যবস্থাকে ওভারড্রাফট বলা হয়। এই ব্যবস্থা বর্তমানে প্রায় সব ব্যাঙ্কেই চালু হয়েছে। এই সুবিধার মাধ্যমে গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে থাকা অর্থের তুলনায় বেশি অর্থ তুলতে পারেন। তবে দিনের হিসেবে আপনাকে দিতে হবে সুদ। পাশাপাশি যে টাকাটি তুলবেন সেটি সময়ের মধ্যেই আপনাকে ফেরত দিতে হবে। যে কেও এই মাধ্যমে টাকা তুলতে পারেন কিন্তু ঠিক কত পরিমান টাকা আপনি তুলতে পারবেন সেটি নির্ভর করে NBFCs- এর ওপর।

তবে এই মাধ্যমে টাকা তুলতে হলে আপনাকে প্রথমে লিখিত অথবা ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ব্যাঙ্কের কাছে অনুমোদন নিতে হয়। পাশাপাশি টাকা তুলতে হলে সিকিউরিটি হিসাবে কিছু ব্যাঙ্কে জমা দিতে হয় এটি হল সুরক্ষিত মাধ্যম। আর যদি কিছু জমা দিতে না হয় সেটি হল অসুরক্ষিত মাধ্যম।