পরপর চারদিন বন্ধ ব্যাংক! ব্যাহত হতে পারে এটিএম পরিষেবা! রইল বিস্তারিত

পরপর চারদিন বন্ধ ব্যাংক! ব্যাহত হতে পারে এটিএম পরিষেবা! রইল বিস্তারিত
পরপর চারদিন বন্ধ ব্যাংক! ব্যাহত হতে পারে এটিএম পরিষেবা! রইল বিস্তারিত

আগামী সোম ও মঙ্গলবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ন’টি সংগঠন। তাই আগামীকাল শনিবার থেকে পরপর চার দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। এর জেরে আংশিক প্রভাব পড়বে এটিএমগুলিতেও।

দু’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে বেসরকারিকরণের যে সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নিয়েছে, তার প্রতিবাদেই এই ধর্মঘট। ব্যাঙ্ক কর্মচারীদের সর্বভারতীয় সংগঠন অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সভাপতি রাজেন নাগর বলেন, দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির পাশাপাশি শামিল হচ্ছে সমস্ত গ্রামীণ ব্যাঙ্কও।

অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (এআইবিইএ)-এর সভাপতি রাজেন নাগার জানিয়েছেন যে, ব্যাংকগুলির বেসরকারিকরণের উদ্যোগের প্রতিবাদেই এই ধর্মঘট। আগামীতে তাঁদের আন্দোলন আরও জোরালো হতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের কেন্দ্রের সাধারণ বাজেটে ব্যাংকের বেসরকারিকরণের প্রস্তাব দিয়েছে কেন্দ্রীয় সরকার। এলসআইসির শেয়ার খোলা বাজারে বিক্রি ছাড়াও দুটি ব্যাংকের বেসরকারিকরণ করা হবে বলে জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী। এরপরই শুরু হয় প্রতিবাদ। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে, এবার প্রতিবাদের রাস্তায় নামার কথা জানিয়েছে ব্যাংকের কর্মীরাও। সেই প্রতিবাদের জেরে ১৫ ও ১৬ মার্চ গোটা দেশে ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। অন্যদিকে, এই বেসরকারিকরণের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.