বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

রাজ্যবাসীর সুবিধার্থে বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর! বৃহস্পতিবার থেকে এই সময় পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

০৪:২৫ পিএম, সেপ্টেম্বর ১, ২০২১

রাজ্যবাসীর সুবিধার্থে বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর! বৃহস্পতিবার থেকে এই সময় পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ লক্ষ্মীর ভাণ্ডারের জন্য এবং রাজ্যবাসীর সুবিধার্থে বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য ব্যাংকের সময়সীমা বাড়িয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতদিন পর্যন্ত রাজ্যের ব্যাংকগুলিতে সকাল ১০ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত কাজ হচ্ছিল। তবে, আগামীকাল থেকে পূর্ণসময় খোলা থাকবে রাজ্যের ব্যাংকগুলি। মুখ্যমন্ত্রী আজ পানাগড় থেকে এমনই ঘোষণা করলেন। মুখ্যমন্ত্রী আজ জানিয়ে দিলেন, এবার থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে রাজ্যের সমস্ত ব্যাঙ্ক। ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের জন্য ব্যাংক অ্যাকাউন্ট তৈরিতে যাতে সমস্যা না হয়, সেই কারণেই মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলায় কড়া বিধিনিষেধ জারি করেছিলেন। বেশ কিছুদিন কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন। এরপর ধীরে ধীরে ধাপে ধাপে একাধিক ক্ষেত্রে ছাড় দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। বাড়তে থাকে দোকান, বাজার, ব্যাংক খোলার সময়সীমা। বর্তমানে বেলা ১০টা থেকে ৩ টে পর্যন্ত খোলা রাখা হচ্ছিল ব্যাংকগুলিকে।

তবে, এক্ষেত্রে এই মুহূর্তে সমস্যায় পড়েছেন রাজ্যবাসী। কারণ, আগস্টের ১৬ তারিখ থেকে শুরু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কাজ। প্রত্যেকদিন কয়েক হাজার রাজ্যবাসী দুয়ারে সরকারে গিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য আবেদন করছেন। আর যাঁদের ব্যাংক অ্যাকাউন্ট নেই, তাঁদের তড়িঘড়ি ব্যাংক অ্যাকাউন্ট খুলতে হচ্ছে। এদিকে, কিন্তু ব্যাংক পুরো সময় খোলা না থাকায়, সমস্যা তৈরি হচ্ছে। সেই কারণেই ব্যাংক পূর্ণসময় খোলা রাখার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।