শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর! ফের শুরু হতে চলেছে আইপিএল! প্রথম ম্যাচে মুখোমুখি ধোনি-রোহিত

০৩:৫৩ পিএম, জুলাই ২৬, ২০২১

ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর! ফের শুরু হতে চলেছে আইপিএল! প্রথম ম্যাচে মুখোমুখি ধোনি-রোহিত

করোনা আবহে মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল এবছরের আইপিএল। ফের তা শুরু হতে চলেছে। তবে ভারতে নয়। করোনার জেরে আইপিএলের বাকি অংশ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ফের শুরু হচ্ছে আইপিএল। আর প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছেন ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি ও হিটম্যান রোহিত শর্মা।

উল্লেখ্য, দেশজুড়ে আছড়ে পড়া করোনা সংক্রমণের জেরে মে মাসে আইপিএল চলাকালীনই আক্রান্ত হয়ে পড়েন বহু ক্রিকেটার। তার জেরে স্থগিত রাখা হয় লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এবার ১৯ সেপ্টেম্বর থেকে ফের মাঠে নামতে চলেছে ফ্যাঞ্চাইজি দলগুলি। গত মরসুমের মতো এবারও শারজা, আবুধাবি এবং দুবাইতে খেলা হবে বাকি ম্যাচগুলি। চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সিজনের শেষ অংশ।

https://www.instagram.com/p/CRwZ8tQFPTl/?utm_medium=copy_link

সংযুক্ত আরব আমিরশাহিতে মোট ২৭ দিনে খেলা হবে ৩১ টি ম্যাচ। ১৩ টি ম্যাচ খেলা হবে দুবাইতে, ১০টি ম্যাচ শারজায় এবং আবুধাবিতে খেলা হবে ৮টি ম্যাচ। লিগ পর্বের শেষ ম্যাচ ৮ ই অক্টোবর। ফাইনাল ১৫ ই অক্টোবর, দুবাইতে। উল্লেখ্য, আইপিএল শেষ হওয়ার পরই অক্টোবরে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানের সব ম্যাচই খেলা হবে আমিরশাহিতেই। আর সেক্ষেত্রে আইপিএলের মঞ্চ থেকেই ভারতীয় এবং বিদেশী ক্রিকেটাররা মরুশহরের পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার সুযোগ পাবেন।