শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নতুন প্রধানের খোঁজ বোর্ডের! বড় দায়িত্ব পেতে পারেন দ্রাবিড়

১০:১৯ পিএম, আগস্ট ১০, ২০২১

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নতুন প্রধানের খোঁজ বোর্ডের! বড় দায়িত্ব পেতে পারেন দ্রাবিড়

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে নতুন মুখ খুঁজছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সূত্রের খবর, এনসিএ প্রধান হিসাবে বড়সড় কোনও নামকেই আনার সম্ভাবনা প্রবল। ইতিমধ্যেই এই বিষয়ক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে যিনি আসবেন, তাঁর সঙ্গে দু'বছরের চুক্তি হবে। বোর্ড সচিবের অধীনে থাকবেন তিনি।

বোর্ডের জারি করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অন্তত ২৫টি টেস্ট ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করেছেন, এমন কোনও ব্যক্তি এনসিএ প্রধান পদের জন্য আবেদন করতে পারবেন। সঙ্গে অন্তত ৫ বছর কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে। আন্তর্জাতিক পর্যায়ে কোচিং না করালেও ভারতীয়-এ দল, অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল, ভারতের মহিলা ক্রিকেট দল বা ইন্ডিয়ান প্রিমিয়র লিগে (আইপিএল) কোচিং করিয়ে থাকলেও আবেদন করা যাবে। বয়স হতে হবে ৬০ বছরের কম। আগ্রহীদের ইতিমধ্যেই আবেদন করার কথাও জানিয়েছে বোর্ড।

উল্লেখ্য, বর্তমানে বেঙ্গালুরুতে অবস্থিত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে রয়েছেন রাহুল দ্রাবিড়। তবে যেহেতু নতুন প্রধানের খোঁজ চলছে তাই ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞদের জল্পনা এবার আরও বড় দায়িত্ব পেতে চলেছেন দ্রাবিড়। তিনি এর আগে ভারতীয় এ ও অনূর্ধ্ব ১৯ দলের প্রশিক্ষক ছিলেন। সৌরভ গাঙ্গুলি বিসিসিআই প্রেসিডেন্ট হয়ে আসার পরই দেশের তরুণ প্রজন্মের দায়িত্ব দ্রাবিড়ের হাতে তুলে দেন।

প্রসঙ্গত, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় সিনিয়র দলের কোচ রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ সমাপ্ত হচ্ছে। জল্পনা চলছে তাহলে এবার দ্রাবিড়কে সিনিয়র দলের কোচ হিসাবে দেখা যেতে চলেছে? এই নিয়ে বেশ আলোচনাও শুরু হয়ে গিয়েছে চারপাশে। এরই মধ্যে দ্রাবিড়ের কোচিংয়ে শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির ভারতীয় দল নিয়ে গিয়ে ওয়ান ডে সিরিজে জয় এসেছে। টি-২০ সিরিজ হারলেও কোচ রাহুল দ্রাবিড়ের কোচিং ও মানসিকতার প্রশংসা ফিরেছিল মুখে মুখে। তাই দ্রাবিড়ের সিনিয়র দলের কোচ হওয়া নিয়ে অনেকেই আশার আলো দেখছেন।