কেন এনসিএর কোচদের সঙ্গে সম্পর্কচ্ছেদ করল বিসিসিআই

কেন এনসিএর কোচদের সঙ্গে সম্পর্কচ্ছেদ করল বিসিসিআই
কেন এনসিএর কোচদের সঙ্গে সম্পর্কচ্ছেদ করল বিসিসিআই

নিজস্ব সংবাদদাতাঃ হঠাৎ করে ন্যাশনাল ক্রিকেট একাডেমি ১১ জন কোচের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করল বিসিসিআই। তবে সম্পর্ক বিচ্ছেদ করার আসল কারণ অবশ্য জানায়নি বিসিসিআই। তবে যাদের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করা হয়েছে তাদের প্রত্যেককেই ফোন করে এই খবর জানিয়েছেন এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়।

বিসিসিআইয়ের তরফ এ কেবল জানানো হয়েছে, ওই ১১ জন কোচের সঙ্গে আর পুনরায় চুক্তি নবীকরণ করা হবে না। এই ১১ জন কোচের মধ্যে পাঁচজন ভারতীয় ক্রিকেট দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন এমন মানুষও রয়েছেন। এই পাঁচজনের মধ্যে আছেন রমেশ পাওয়ার, শিব সুন্দর দাস, ঋষিকেশ কানিতকার, সুব্রত বন্দ্যোপাধ্যায় এবং সুজিত সোম সুন্দর।

তবে সূত্রের খবর, করণা আবহে ভারতের সব ধরনের ক্রিকেট বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে অনুশীলন ও বন্ধ রয়েছে ঘরোয়া ক্রিকেটের। কবে আবার ঘরোয়া ক্রিকেট হবে সেই নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত এখনো ঠিক হয়নি। এদিকে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে সেভাবে কোন কাজ হচ্ছে না। তাই সেই কারণেই হয়তো হঠাৎই চুক্তি নবীকরণ না করে সম্পর্কচ্ছেদ করা হলো ওই ১১ জন কোচের সঙ্গে। এমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল।

প্রসঙ্গত, একাডেমির প্রাক্তন চিফ অপারেশন অফিসার (সিওও) তুফান ঘোষ – সিওএ নিয়োগের সাথে সিওএর বহিষ্কার হওয়ার পর গত এক বছর ধরে এনসিএ ফোকাসে ছিল। বিসিসিআই এবং এর সদস্য সমিতিগুলি পরিষ্কার মতামত দিয়েছে, “এনসিএর একটি সম্পূর্ণ তদারকি প্রয়োজন এবং দ্রাবিড় এটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সেরা ব্যক্তি”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.