আইপিএলের আগেই বিসিসিআইয়ের সঙ্গে মৌ চুক্তি করল ইসিবি

আইপিএলের আগেই বিসিসিআইয়ের সঙ্গে মৌ চুক্তি করল ইসিবি
আইপিএলের আগেই বিসিসিআইয়ের সঙ্গে মৌ চুক্তি করল ইসিবি

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় ক্রিকেট নিয়মায়ক সংস্থা বিসিসিআই এর সঙ্গে মৌ চুক্তি স্বাক্ষরিত করল সংযুক্ত আরব আমিরশাহির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এমিরেটস ক্রিকেট বোর্ড বা ইসিবি। মূলত, দুই দেশের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক আরও দৃঢ় করতে এবং ক্রিকেটের সার্বিক উন্নয়নের লক্ষ্যেই এই চুক্তি স্বাক্ষরিত হল। শনিবার টুইট করে এই কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র তথা বিসিসিআইয়ের সম্পাদক জয় শাহ।

শনিবার এক টুইট বার্তায় তিনি লিখেছেন, “দুই দেশের ক্রিকেটীয় সম্পর্ক আরো দৃঢ় করার পাশাপাশি ভারত এবং সংযুক্ত আরব আমিরশাহির মধ্যে ক্রিকেট আয়োজন আরও বিপুল পরিমাণ করার জন্য মৌ চুক্তি স্বাক্ষরিত করল বিসিসিআই এবং ইসিবি”। এই উপলক্ষে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী, কোষাধ্যক্ষ অরুণ এস ঠাকুর। উপস্থিত ছিলেন ইসিবির সহ-সভাপতি খালিদ আল জারুনি। এই চুক্তি স্বাক্ষরিত হওয়ার সময় উপস্থিত ছিলেন জয় শাহ স্বয়ং।

উল্লেখ্য, আজ সন্ধ্যে সাড়ে সাতটা থেকেই সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হচ্ছে ১৩ তম আইপিএল। সে দেশের তিনটি শহরে খেলা হবে আইপিএল। শহরগুলি হল আবুধাবি, দুবাই এবং শারজা।এর মধ্যে ২৪টি ম্যাচ হবে দুবাইয়ে, ২০টি আবুধাবিতে,১২টি ম্যাচ হবে শারজাতে। এই বছরের আইপিএলের লিগ পর্ব শেষ হবে তিন নভেম্বর।তবে প্লে-অফ ও ফাইনালের সূচি এখনো চূড়ান্ত করেনি বিসিসিআই।

এবারের আইপিএল দেখা যাবে বিশ্বের মোট ১২০টি দেশে। স্টার স্পোর্টস এবং তাদের সহকারী সংস্থাগুলি এবারের আইপিএল সরাসরি সম্প্রচার করবে টেলিভিশন ও অ্যাপের মাধ্যমে ।মোট সাতটি ভাষায় শোনা যাবে কমেন্ট্রি। ভারতে আইপিএলে লাইভ স্ট্রিম করবে ডিজনি+ হটস্টার। ইংরেজি, হিন্দি ছাড়াও ৯টি ভারতীয় ভাষায় তা দেখতে পাবেন ভারতের দর্শকরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.