বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সাবধান! ডিম খাওয়ার পর এই খাবারগুলি খেলে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে

১১:৫০ পিএম, আগস্ট ৭, ২০২১

সাবধান! ডিম খাওয়ার পর এই খাবারগুলি খেলে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে

আমরা সকলেই জানি যে সেদ্ধ ডিম শরীরের জন্য একটি উপকারী খাবার। অনেক বিশেষজ্ঞরাই প্রতিদিন একটা করে ডিম খেতে বলছেন। কিন্তু সেদ্ধ ডিম এর সাথে টকদই কিংবা ডিম পোচের সঙ্গে টকদই ভুলেও খাবেন না। কারণ এই দুটি খাবার একসঙ্গে খেলে সেটি হজম হয় না। এছাড়াও টকদইয়ের সঙ্গে কখনও কোনও গরম খাবার খাবেন না, সেটি মারাত্মক ক্ষতিকর।

দুধ হলো ভিটামিন সি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম-সহ একাধিক গুরুত্বপূর্ণ খনিজে ভরপুর । উচ্চ প্রোটিন সমৃদ্ধ পানীয় গুলির মধ্যে একটি হল দুধ। ভুল করেও কখনো ডিম ও দুধ একসঙ্গে খাবেন না। কারণ দুটোই হজম করে কষ্ট। দুধের সঙ্গে যে কোনও তেলেভাজা খেলে তার মারাত্মক প্রভাব পড়ে আমাদের শরীরে। এই কারণেই ডিম আর দুধ একসঙ্গে খাওয়া সম্পূর্ণ বারণ।

ডিম দিয়ে তৈরি অনেক রকমের আইটেম আমরা খেয়ে থাকি তারমধ্যে স্যালাড অন্যতম একটি। অনেকেই আছেন এগ স্যালাড খেতে খুব পছন্দ করেন। স্যালাডের উপর ছড়িয়ে দেন লেবুর রস আর গোলমরিচের গুঁড়ো। খেতে বেশ সুস্বাদু ও ভাল লাগলেও শরীরের পক্ষে মারাত্মক ক্ষতিকর এই স্যালাড। ভুল করেও ডিম আর লেবু একসাথে খাবেন না। লেবু ও ডিম একসঙ্গে খেলে মানব শরীরের রক্তজালিকা ক্ষতিগ্রস্ত হয়। যার ফলে হার্ট অ্যার্টাকের সম্ভাবনা দেখা দেয়।

মধুর উপকারিতা সম্পর্কে কমবেশি সকলেই ভালো জানেন। কিন্তু মধু আর ডিম একসঙ্গে ভুলেও নয়। মধু আর ডিম একসঙ্গে কিডনির উপর খুবই চাপ সৃষ্টি করে। সেখান থেকে শরীরে সৃষ্টি হয় নানান জটিল সমস্যা। শরীরে টক্সিনের আধিক্য দেখা যায়। তাই সাবধানে থাকুন সুস্থ থাকুন।