“পছন্দের ছবিগুলির মধ্যে অন্যতম”-প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় স্মৃতি রোমন্থন বিয়ার গ্রিলসের

"পছন্দের ছবিগুলির মধ্যে অন্যতম"-প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় স্মৃতি রোমন্থন বিয়ার গ্রিলসের / Image Source- Instagram post By @beargrylls

জনপ্রিয় টেলিভিশন শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর একটি পর্বে শো’টির সঞ্চালক বিয়ার গ্রিলসের সঙ্গে দেখা গিয়েছিল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেখানে জঙ্গলের মধ্যে নানা অ্যাডভেঞ্চারমূলক কাজ করার পাশাপাশি দু’জনে একসঙ্গে একটি ছবিও তুলেছিলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সেই পুরোনো ছবিটি আপলোড করেই স্মৃতি রোমন্থন করলেন বিয়ার গ্রিলস।

ছবিটিতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সঞ্চালক বিয়ার গ্রিলস একটি নদীর তীরে এক মনোরম পরিবেশের বসে এক কাপ চা ভাগ করে পান করছেন। সেই ছবির পিছনের লুকিয়ে থাকা কাহিনীই এবার সোশ্যাল মিডিয়ায় তুলে ধরলেন বিয়ার গ্রিলস। ইন্সট্রাগ্রামে পোস্টটি করে তিনি লিখেছেন, “আমার পছন্দের ছবিগুলির মধ্যে একটি। বিস্তৃত জঙ্গলের মধ্যে একসঙ্গে দু: সাহসিক কাজ করার পরে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আধভেজা অবস্থায় এক কাপ চা ভাগ করে নেওয়া। পিছনের পটভূমিতে যে ভেলাটি দেখা যাচ্ছে, সেটিতে আমি আমাদের দু’জনকেই ধরে রাখতে চেয়েছিলাম। তবে নরেন্দ্র মোদী যখন তাতে উঠেছিলেন তখন তা প্রায় ডুবে যাওয়ার মতো অবস্থা হয়। তাই পরিবর্তে আমি পাশাপাশি সাঁতরেছিলাম। আমি ভারতীয় সিক্রেট সার্ভিসকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে প্রধানমন্ত্রীর পায়ের পাতাটুকুও ভিজবে না…. কিন্তু, সেটা আর হল না”।

একইসঙ্গে বিয়ার গ্রিলস এও লিখেছেন যে, “এই মুহুর্তটি আমাকে স্মরণ করিয়ে দেয় যে প্রকৃতি কীভাবে প্রত্যেকের সমতা বজায় রাখে। প্রকৃতির কাছে আমরা সবাই সমান। শুধুমাত্র কয়েকটি ভারী ভারী দায়িত্ব এবং উপাধির নীচে চাপা পড়ে থাকি আমরা। এখানে শুধুমাত্র দু’জন সাধারণ মানুষ চা পান করে একটু উষ্ণতা পাওয়ার চেষ্টা করছি।” আরও বেশ কয়েকটি কাহিনীর সঙ্গে এই উপাখ্যানটিও তাঁর আসন্ন আত্মজীবনী ‘নেভার গিভ আপ’-এ উল্লেখ করা হয়েছে। একথাও যোগ করেছেন তিনি।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ শো’টিতে বিয়ার গ্রিলসের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরাখণ্ডের জিম করবেট জাতীয় উদ্যানে ভ্রমণ করেছিলেন। পরিবেশ সংরক্ষণ, প্রকৃতি এবং শৈশব সহ বেশ কয়েকটি বিষয়ে দীর্ঘ আলোচনাও করেছিলেন তাঁরা। প্রকৃতির প্রতি তাঁর ভালবাসার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, “আমরা যদি প্রকৃতির সঙ্গে তাল মিলিয়ে চলি, তবে কিছুই ভুল হতে পারে না।” বিয়ার গ্রিলসের সঙ্গে তাঁর অভিজ্ঞতা প্রসঙ্গে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, এটি একটি ‘হৃদয়স্পর্শী’ অভিজ্ঞতা। এবং শো’টিতে উপস্থিত হয়ে তিনি সত্যিই দারুণ উপভোগ করেছিলেন।

আরো পড়ুনঃ   নেপাল পুলিশের গুলিতে মৃত্যু উত্তরপ্রদেশের এক বাসিন্দার! নিখোঁজ এক