শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঘূর্ণিঝড় আগমনের আগেই ৯১ বছরের বৃদ্ধাকে কাঁধে করে নিয়ে যাওয়া হল নিরাপদ স্থানে, রইলো ভিডিও

০৬:৩২ পিএম, মে ২৫, ২০২১

ঘূর্ণিঝড় আগমনের আগেই ৯১ বছরের বৃদ্ধাকে কাঁধে করে নিয়ে যাওয়া হল নিরাপদ স্থানে, রইলো ভিডিও

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ফুঁসছে ‘ইয়াস’! ক্রমাগত শক্তি বাড়িয়ে বাংলার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়। আগামী ১২ ঘণ্টায় আরও বেশি শক্তি সঞ্চয় করবে এই ঘূর্ণিঝড়। পূর্ণিমা এবং পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণের কারণে ক্রমশ শক্তিশালী হয়ে উঠছে ‘ইয়াস’। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, বুধবার প্রায় সকাল ৮ টা থেকে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর ল্যান্ডফল প্রক্রিয়া শুরু হবে। তারপর প্রায় ১১ টার দিকে ওড়িশার ভদ্রকের চাঁদবালি-ধামরা বন্দরে আছড়ে পরার সম্ভাবনা রয়েছে ‘ইয়াস’ এর। আর এই তান্ডব চলবে প্রায় দু’ঘণ্টা ধরে।

অন্যদিকে ঘূর্ণিঝড়ের চোখটি প্রায় ১১টা - ১ টা-র মধ্যে বাংলার উপকূলবর্তী অঞ্চলের উপর দিয়ে অতিক্রান্ত করবে। এই শক্তিশালী ঘূর্ণিঝড়ের ব্যাপক প্রভাব পরবে বাংলার উপকূলবর্তী এলাকা এবং উত্তর ওড়িশায়। এরসাথে প্রবল ঝড়বৃষ্টির হতে চলেছে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা সহ বাঁকুড়া, পুরুলিয়াতেও। ‘ইয়াস’-এর মোকাবিলায় আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে প্রশাসন। ইতিমধ্যেই চালু করা হয়েছে কন্ট্রোল রুম। এবং কয়েক লক্ষ মানুষকে উপকূলবর্তী অঞ্চল থেকে রিলিফ সেন্টারে পৌঁছানোর কাজও শুরু হয়েছে। আর এই কাজের একটি ভিডিও উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। দেখুন সেই ভাইরাল ভিডিও টি..

https://twitter.com/ANI/status/1397123434853900292

ভিডিও টি তে দেখা যাচ্ছে এক ৯১ বছরের বৃদ্ধাকে পুলিশকর্মীরা কাঁধে করে রিলিফ সেন্টারে নিয়ে যাচ্ছেন। এএনআই সংবাদসংস্থার সূত্র অনুযায়ী ওই বৃদ্ধা ওড়িশার কেন্দ্রাপাড়া জেলার তালচুয়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।