বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

দ্বিতীয় দফা ভোটের আগে ফের প্রার্থী বদল তৃণমূলের! কোন কেন্দ্রে কোন প্রার্থী বদলালো? রইলো বিস্তারিত

০৭:৪২ পিএম, মার্চ ২৮, ২০২১

দ্বিতীয় দফা ভোটের আগে ফের প্রার্থী বদল তৃণমূলের! কোন কেন্দ্রে কোন প্রার্থী বদলালো? রইলো বিস্তারিত

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ইতিমধ্যেই রাজ্যে সম্পন্ন হয়েছে প্রথম দফার নির্বাচন। বাকি এখনও সাত দফা নির্বাচন। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে অনেক আগে থেকেই নেমে পড়েছেন প্রচারে। প্রথম দফা ভোটের পর আরও সক্রিয় হয়ে উঠেছে রাজনৈতিক দলগুলি। চলছে জোরকদমে প্রচার। আর এরই মাঝে ফের প্রার্থী বদল করল তৃণমূল। উত্তরবঙ্গের মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্রে ভারতীয় সেনার গোর্খা রেজিমেন্টের প্রাক্তন অফিসার নলিনী রঞ্জন রায়ের বদলে প্রার্থী করা হল গুরুং ঘনিষ্ঠ দার্জিলিংয়ের আরটিও-তে কর্মরত তৃণমূল প্রার্থী রাজেন সুনদাসকে।

প্রসঙ্গত নির্বাচনের আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন বিজেপির আইটি সেলের নেতা ক্যাপ্টেন নলিনী রঞ্জন রায়। তারপর তিনি টিকিটও পান তৃণমূল শিবিরের। তবে তারপরই স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন নানা ভাবে। তাই রবিবার তৃণমূলের তরফে বিবৃতির দ্বারা ঘোষণা করা হয়, স্থানীয়দের মধ্যে ক্ষোভ তৈরি হওয়ার কারণেই প্রার্থী বদল করে হচ্ছে উত্তরবঙ্গের মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্রে। স্থানীয়দের ক্ষোভ নির্বাচনে প্রভাব ফেলতে পারে। সেকারণেই প্রার্থী বদলের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল এমনটাই মনে করা হচ্ছে।

অন্যদিকে সূত্রের খবর মারফৎ জানা যায়, মূলত নেপালি ভোটব্যাংকের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত তৃণমূলের। কারণ, মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্রে অনেক নেপালি ভোটার রয়েছেন। জানা গিয়েছে, সোম বা মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিতে পারেন রাজেন। উল্লেখ্য কে হবে বাংলার শাসক? কে হাসবে শেষ হাসি তা শুধুমাত্র নির্বাচনের ফলাফলই বলবে। শেষমেশ কে বাংলার শাসকের স্থান দখল করবে তা দেখার জন্য অপেক্ষায় রাজনৈতিক মহল সহ জনগন।