পুরী বেড়াতে গেলে করাতে হবে কোভিড পরীক্ষা! নির্দেশ জারি ওড়িশা সরকারের

পুরী বেড়াতে গেলে করাতে হবে কোভিড পরীক্ষা! নির্দেশ জারি ওড়িশা সরকারের / ছবি সৌজন্যেঃ শুভম সেন
পুরী বেড়াতে গেলে করাতে হবে কোভিড পরীক্ষা! নির্দেশ জারি ওড়িশা সরকারের / ছবি সৌজন্যেঃ শুভম সেন

এবার থেকে পুরী বেড়াতে যাওয়ার আগে করাতেই হবে কোভিড পরীক্ষা। সম্প্রতি এমন নির্দেশই জারি করল ওড়িশা সরকার। বিমানে হোক কিংবা ট্রেনে, যেভাবেই পুরীতে যান না কেন, মানতে হবে এই নির্দেশ। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের হাত থেকে রাজ্যকে বাঁচাতেই ভিন রাজ্যের পর্যটকদের কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করল ওড়িশা সরকার।

মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ু, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ, পঞ্জাব, দিল্লি, চন্ডিগড়, কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশের মতো মোট ১২টি রাজ্য থেকে আসা পর্যটকদের মানতে হবে এই নির্দেশ। ওড়িশা রাজ্যে পা রাখার আগেই কোভিড পরীক্ষা বাধ্যতামূলক। ফলাফল নেগেটিভ হলে তবেই প্রবেশের অনুমতি মিলবে। ওড়িশায় প্রবেশ করার পর ৭ দিন আইসোলেশনেও থাকতে হবে পর্যটকদের।

ইতিমধ্যেই দেশে করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে। মহারাষ্ট্রে দিনে দিনে বেড়ে চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। এছাড়াও আরও বেশ কিছু রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কিছু রাজ্য আগাম পদক্ষেপও নিতে শুরু করেছে। পুনেতে স্কুল কলেজ বন্ধের পাশাপাশি তামিলনাড়ু ঘোষণা করেছে লকডাউন। এবার নিজের রাজ্যকে করোনার হাত থেকে বাঁচাতে ভীনরাজ্যের পর্যটকদের কোভিড পরীক্ষার নিয়ম জারি করল ওড়িশা সরকারও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.