সংক্রমণ না কমলে ফের ফিরতে চলেছে পূর্ণ লকডাউন

ফিরতে চলেছে পূর্ণ লকডাউন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন বেলজিয়ামের এক প্রবীণ ভাইরোলজিস্ট। বলেছেন, কোভিড -১৯ সংক্রমণ এবং হাসপাতালে ভর্তির সংখ্যা না কমলে পুরো লকডাউনে ফিরে আসতে পারে।

“আমাদের তখন আরও প্রতিরোধমূলক পদক্ষেপের কথা বিবেচনা করতে হবে, যা মার্চ এবং এপ্রিল মাসে আরোপিত মতো একটি লকডাউনের অনুরূপ হতে পারে,” ইয়ভেভ ভ্যান লাথেম লা ডার্নের হিউরকে বলেছিলেন।

কোভিড -১৯ পরিস্থিতি নিয়ে জাতীয় সংবাদ সম্মেলনে ভাষণদানকারী ভ্যান লাথেম বলেছেন, কেবলমাত্র একটি চূড়ান্ত টিকা বা কার্যকর চিকিত্সা মহামারীটি কাটিয়ে উঠবে। ইউরোপে আবারও উত্থানের কারণে আয়ারল্যান্ড সোমবার ইউরোপের সবচেয়ে শক্ত COVID-19 সীমাবদ্ধতা আরোপ করেছে, ওয়েলস শুক্রবার দু’সপ্তাহের “ফায়ার-ব্রেক” লকডাউন শুরু করতে চলেছে।

রোববার স্বাস্থ্যমন্ত্রী ফ্রাঙ্ক ভেনডেনব্রুক বলেছেন যে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস এবং দক্ষিণ ওয়ালোনিয়ার অঞ্চলটি “সুনামির কাছাকাছি”, যেখানে ইউরোপের অন্য কোথাও স্বাস্থ্যের অবস্থা আরও খারাপ ছিল।

তিনি বলেছিলেন যে সুনামির অর্থ হবে কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে, অর্থাত্ নন-কভিড স্বাস্থ্যসেবা পদ্ধতি স্থগিত করা দরকার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.