চোখ রাঙাচ্ছে করোনা! ফের অনির্দিষ্টকালের জন্য বেলুর মঠ বন্ধের সিদ্ধান্ত কর্তৃপক্ষের

চোখ রাঙাচ্ছে করোনা! ফের অনির্দিষ্টকালের জন্য বেলুর মঠ বন্ধের সিদ্ধান্ত কর্তৃপক্ষের
চোখ রাঙাচ্ছে করোনা! ফের অনির্দিষ্টকালের জন্য বেলুর মঠ বন্ধের সিদ্ধান্ত কর্তৃপক্ষের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী মারণ করোনা ভয়াবহ রূপ নিয়েছে। সংক্রমণের সঙ্গে সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা। বাংলাতেও ভোটের আবহে ক্রমশ বাড়ছে সংক্রমণ, বাড়ছে মৃত্যু। এই পরিস্থিতিতে ফের অনির্দিষ্টকালের জন্য বেলুর মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। জানা গিয়েছে, আগামীকাল অর্থাৎ, ২২ এপ্রিল, বৃহস্পতিবার থেকে আপাতত সাধারণ ভক্তদের জন্য বেলুর মঠের দরজা বন্ধ রাখা হবে।

উল্লেখ্য, গত বছর যখন বাংলায় প্রথম মারণ করোনা প্রবেশ করে, তখনও এই ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে জারি করা হয়েছিল লকডাউন। স্বাভাবিক জনজীবন কিছু সময়ের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল। সংক্রমণ রুখতে, গণপরিবহণ থেকে ধর্মস্থান, সবকিছুই বন্ধ রাখা হয়েছিল। সেই সময় ২০২০ সালের ২৫ মার্চ থেকে বন্ধ রাখা হয়েছিল বেলুর মঠ। ফের ১৫ জুন সর্বসাধারণের জন্য খোলে বেলুর মঠের দ্বার। বেলুর মঠ সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হলেও, ওই সময় করোনাবিধি মেনেই দর্শনার্থীদের মঠে প্রবেশ করানো হত। মঠে ঢোকার সময় সামাজিক দূরত্ব রক্ষা, মাস্ক পরা, স্যানিটাইজিং ইত্যাদি যাবতীয় করোনাবিধিই মানতে হত ভক্ত থেকে শুরু করে দর্শনার্থীদের। বেঁধে দেওয়া হয় ভক্তদের প্রবেশের সংখ্যা।

যদিও ফের একবার বন্ধ করে দেওয়া হয় বেলুর মঠ, সেটা আগস্টে। সেই সময় মঠের আবাসিক সন্ন্যাসীদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। এর জেরেই বন্ধ হয়ে যায় বেলুর মঠ। ফের চলতি বছরের ১০ ফেব্রুয়ারি কোভিডবিধি মেনে খোলা হয় মঠের দরজা। সাধারণের জন্য সময় বেঁধে দেওয়া হয়েছিল। এর পাশাপাশি প্রসাদ বিতরণ, আরতি দর্শন, ধ্যান এসব বন্ধই ছিল।

তবে, কিছু সময়ের ব্যবধানে, করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশব্যাপী ভয়াবহ পরিস্থিতি তৈরি হলে, আবারও সংক্রমণ এড়াতে বেলুর মঠ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে মঠ কর্তৃপক্ষের তরফ থেকে। মঙ্গলবারই রামকৃষ্ণ মঠ ও মিশনের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। তাই আগামী বৃহস্পতিবার থেকে ফের সাধারণের জন্য বন্ধ হতে চলেছে বেলুর মঠের দ্বার।