শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভবানীপুরে কত ব্যবধানে জিতবেন মমতা? কী বলছে তৃণমূল কংগ্রেস?

০৯:৩২ এএম, অক্টোবর ৩, ২০২১

ভবানীপুরে কত ব্যবধানে জিতবেন মমতা? কী বলছে তৃণমূল কংগ্রেস?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ ভবানীপুরের উপনির্বাচন-সহ রাজ্যের তিন কেন্দ্রের ভোট গণনা। ইতিমধ্যেই তা শুরু হয়ে গেছে। জঙ্গিপুর এবং সামশেরগঞ্জের সাধারণ নির্বাচনের দিকে নজর যেমন রয়েছে, ঠিক সেই ভাবেই তুলনামুলকভাবে বেশি নজর রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুরে। এই লড়াই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য সম্মানের লড়াই। এই কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে দাঁড়িয়েছেন বিজেপির প্রিয়াঙ্কা টিররেওয়াল এবং বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস।

আজই নিশ্চিত হয়ে যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভবিষ্যৎ। তৃণমূল কংগ্রেস মমতার জয় নিয়ে আত্মবিশ্বাসী। অপরদিকে বিজেপির দাবি, ‘ভবানীপুরে ভাল লড়াই হবে।‘ উল্লেখ্য, একুশের ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে জিতেছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি পদত্যাগ করেন এবং তাঁর জায়গায় ভোটে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর বিপরীতে হারার পরই ভবানীপুর কেন্দ্রের প্রার্থী হন তিনি।

ভবানীপুর কেন্দ্রে চিন্তার কারণ ছিল মুলত ৭০ এবং ৭৪ নম্বর বুথ নিয়ে। কারণ, ভবানীপুরের ৮ টি ওয়ার্ডের মধ্যে ৭০ এবং ৭৪-এ সবথেকে বেশি নজর ছিল কারণ এখানে প্রচুর অবাংলাভাষী ভোটার রয়েছেন। বিজেপি ভোট প্রচারে নেমে টার্গেট করে ছিল এদেরই। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় প্রচার শুরু করেন ভবানীপুরকে মিনি ইন্ডিয়া বলে। প্রতিটি ওয়ার্ডে তৃণমূল কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ভোট চেয়ে আসেন। ভোটের দিন সকালে ভোটদান প্রক্রিয়া কিছুটা কম হলেও, ক্রমেই দেখা যায় মানুষ বুথমুখী হচ্ছেন।

তবে, ভোট গণনার দিনে অনেকটাই স্বস্তিতে তৃণমূল। কারণ দলের অন্দরে ওপেন সিক্রেট, ভোট ভালো হয়েছে। এমনকি ৭০ এবং ৭৪ নম্বর বুথেও ভোট পড়েছে ৫০ শতাংশের বেশি। তাই তৃণমূল জয় নিয়ে ভাবছে না। জোড়াফুল শিবিরের মুল লক্ষ্য জয়ের ব্যবধান বাড়ানো। তৃণমূলের দাবি, দলের পক্ষ থেকে নন্দীগ্রামের ঘটনার জবাব দেওয়া হবে আজ। এদিন সকালে ফিরহাদ হাকিম বলেন, হাসতে হাসতে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যবধান হবে ৫০ থেকে ৮০ হাজার।