শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভবানীপুর উপনির্বাচনে মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

০৫:০৯ পিএম, সেপ্টেম্বর ৩০, ২০২১

ভবানীপুর উপনির্বাচনে মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আজ রাজ্যের তিন কেন্দ্রের বিধানসভা আসনে উপনির্বাচন। ভবানীপুর, মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে আজ ভোটগ্রহণ হবে। বলাই বাহুল্য, ভবানীপুর কেন্দ্র ঘিরে উত্তেজনার পারদ আজ তুঙ্গে। এই কেন্দ্রে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তাই আজ সবার নজর এই হাইভোল্টেজ কেন্দ্রেই।

ভবানীপুর কেন্দ্রে মোট বুথ সংখ্যা ২৮৭টি। আজ সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। বুথের বাইরে ভোটারদের লম্বা লাইন। ভোটগ্রহণ যাতে সুপরিকল্পিত ভাবে হয় তার জন্য মোতায়েন ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও রয়েছে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা এবং সিসি ক্যামেরার নজরদারি। পাশাপাশি সব বুথেই রয়েছেন মাইক্রো অবজার্ভার। তাঁরা সকলেই কেন্দ্রীয় সরকারি কর্মচারী।

ভবানীপুরের ৩৮টি জায়গায় পুলিশ পিকেটও করা হয়েছে। ৯টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড ও ২৩টি আরটি মোবাইল ভ্যান রয়েছে। একইসঙ্গে ভবানীপুরের বিভিন্ন বুথে, অলিগলিতে চলছে এরিয়া ডমিনেশন। দলে রয়েছেন ৫ জন জয়েন্ট সিপি, ১৪ জন ডেপুটি কমিশনার, ১৪ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার ও ১০০ জন ট্রাফিক সার্জেন্ট। আঁটোসাঁটো নিরাপত্তায় চলছে ভবানীপুরের ভোটগ্রহণ।

উল্লেখ্য, ভবানীপুর কেন্দ্রে এদিন মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ৩টের পর গাড়িতে চেপে বাড়ি থেকে বেরোন তিনি। এরপর মিত্র ইনস্টিটিউশনে পৌঁছে সেখানে ভোট দেন তিনি। ভোট দেওয়ার ৪ মিনিটের মধ্যেই ফের মিত্র ইনস্টিটিউশন থেকে বেরিয়ে গাড়িতে চড়ে বাড়ি ফিরে যান মুখ্যমন্ত্রী।