শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কেন্দ্রীয় সরকারের ইশারায় গণতান্ত্রিক কাঠামোয় আঘাত হানছে টুইটার! বিস্ফোরক অভিযোগ রাহুলের

১২:৪২ পিএম, আগস্ট ১৩, ২০২১

কেন্দ্রীয় সরকারের ইশারায় গণতান্ত্রিক কাঠামোয় আঘাত হানছে টুইটার! বিস্ফোরক অভিযোগ রাহুলের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট লক করেছে টুইটার। এবার সেই সিদ্ধান্তের প্রতিবাদে সরব হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। টুইটারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে, ইউটিউবে একটি ভিডিও বার্তা প্রকাশ করলেন রাহুল গান্ধী। তিনি ভিডিও বার্তায় টুইটারের বিরুদ্ধে গণতন্ত্রের কণ্ঠরোধের অভিযোগ তুলেছেন। রাহুলের দাবি, দেশের রাজনীতিতে হস্তক্ষেপ করছে টুইটার। রাহুল গান্ধীর আরও দাবি, কেন্দ্রীয় সরকারের অঙ্গুলিহেলনেই গণতান্ত্রিক কাঠামোয় আঘাত করছে সংস্থাটি।

শুক্রবার ইউটিউবে নিজস্ব চ্যানেলে ‘Twitter's Dangerous Game’ শীর্ষক একটি ভিডিও প্রকাশ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানে কংগ্রেস সাংসদ অভিযোগ করেছেন যে, ‘আমাদের গণতন্ত্র বিপদের মুখে দাঁড়িয়ে আছে। সংসদে আমাদের কথা বলতে দেওয়া হচ্ছে না। মিডিয়াকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। টুইটার আমাদের আশার আলো দেখাত। আমরা ভাবতাম, সেখানে কথা বলা যায়। তবে, এখন এটা স্পষ্ট যে, টুইটারও নিরপেক্ষ সংস্থা নয়। সেখানেও পক্ষপাত করা হচ্ছে। সরকারের কথা মতো চলছে।’

এখানেই থেমে যাননি রাহুল গান্ধী, তিনি আরও অভিযোগ করেছেন যে, অ্যাকাউন্ট লক করার মাধ্যমে গণতন্ত্রের কণ্ঠরোধের চেষ্টা করছে টুইটার। তাঁর যে প্রায় ২০ মিলিয়ন ফলোয়ার্স রয়েছে, তাঁদের অধিকারে হস্তক্ষেপ করছে মাইক্রো ব্লগিং সাইটটি। এই গোটা ঘটনাকে ‘ভয়ঙ্কর’ বলে আখ্যা দিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

https://www.youtube.com/watch?v=a0XoMIeG8AA

প্রসঙ্গত উল্লেখ্য, দিল্লিতে নির্যাতিতা দলিত কন্যা এবং তাঁর পরিবারের পরিচয় প্রকাশ্যে আনার অভিযোগে রাহুল গান্ধীর অ্যাকাউন্ট লক করে টুইটার। রাহুল গান্ধীর বিরুদ্ধে টুইটার কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করে National Commission for Protection of Child Rights।

শুধু রাহুলই একা নন, এরপর রাহুলের টুইট রিটুইট করার অভিযোগে লক করা হয় বেশ কয়েকজন শীর্ষ কংগ্রেস নেতার অ্যাকাউন্টও। এরপরই মাইক্রো ব্লগিং সাইটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় কংগ্রেস নেতৃত্ব। তাঁদের সমর্থন করেছে অন্যান্য বিরোধী শক্তিরাও।