ধেয়ে আসছে যশ! তার আগেই কোমর বাঁধছে বিধাননগর

ধেয়ে আসছে যশ! তার আগেই কোমর বাঁধছে বিধাননগর
ধেয়ে আসছে যশ! তার আগেই কোমর বাঁধছে বিধাননগর

যশের আগে প্রস্তুত বিধাননগর পৌরনিগম। ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুতি নিয়ে ইতিমধ্যেই জরুরি বৈঠক করেন বিধাননগর পৌরনিগমের প্রশাসন মন্ডলীর প্রধান, প্রশাসক মন্ডলীর সদস্যরা, বিধান নগর কমিশনার, জয়েন্ট কমিশনার, অর্থ আধিকারিক সহ আরও বিভিন্ন দফতরের আধিকারিকরা।

যশের পূর্ব প্রস্তুতি নিয়ে বিধাননগর পৌর নিগমের প্রশাসক মন্ডলীর প্রধান কৃষ্ণা চক্রবর্তী জানান, ঝড় পরবর্তীতে বড় বড় গাছ পড়ে হাসপাতাল, নার্সিংহোম, ইলেকট্রিক সাপ্লাই, জলের ট্যাঙ্ক সহ প্রথম সারির জরুরী পরিষেবা যাতে ব্যাহত না হয় তার জন্য ইলেকট্রিক কাটার প্রস্তুত রাখা হয়েছে। এই জন্য দুটি দল তৈরি করা হয়েছে। একটি দল ১ থেকে ২৭নম্বর ওয়ার্ড অর্থাৎ রাজারহাট নিউটাউন এলাকায় থাকবে। এবং অন্য দলটি ২৮ থেকে ৪১ নম্বর ওয়ার্ড অর্থাৎ বিধান নগর এলাকায় থাকবে।

পাশাপাশি রাজারহাট নিউ টাউন এলাকায় প্রচুর জল জমে। এই বিষয়ে বিভিন্ন দপ্তরের সঙ্গে কথা বলা হয়েছে বলে জানান কৃষ্ণা দেবী। ভিআইপি রোডে যাতে জল না জমে সেই বিষয়ে পূর্ত দপ্তরকে দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে বাগজোলা খাল সহ বিভিন্ন আবাসনে যাতে জল না জমে সেদিকে দেখবে সেচ দপ্তর। এবং হিডকো হলদিরাম থেকে সিটি সেন্টার২ পর্যন্ত পয়ঃপ্রণালী পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পাশাপাশি উচ্চক্ষমতাসম্পন্ন দুটি পাম্প তারা বসাবে।

একইসঙ্গে তদারকি করার জন্য বিধান নগর পৌরনিগমের তরফে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এই কন্ট্রোল রুম ২৪ ঘন্টা খোলা থাকবে। যেখানে ফোন করলেই সমস্ত রকম সহযোগিতা করা হবে। এই কন্ট্রোল রুম নম্বর: ৬২৯২২৩৪১২৬।