বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পোস্ট অফিসে ATM সংক্রান্ত নিয়মে বড়সড় পরিবর্তন! ভুল করলেই দিতে হবে এই পরিমাণ চার্জ

০২:৫৬ পিএম, অক্টোবর ১, ২০২১

পোস্ট অফিসে ATM সংক্রান্ত নিয়মে বড়সড় পরিবর্তন! ভুল করলেই দিতে হবে এই পরিমাণ চার্জ

বংনিউজ২৪x৭ ডেস্কঃ পোস্ট অফিসে ATM ব্যবহারের ক্ষেত্রে আনা হল বড় সড় পরিবর্তন। যারা পোস্ট অফিসের এটিএম দিয়ে লেনা দেনা করেন তাঁদের জন্যও বড় ধাক্কা। আজ থেকে পোস্ট অফিসের এটিএম ব্যবহারের ক্ষেত্রে বদলে যাচ্ছে একাধিক নিয়ম। টাকা তোলা, টাকা জমা, এটিএম হারিয়ে যাওয়া বা নতুন পিন জেনারেট সবকিছুর ক্ষেত্রেই লাগবে এক্সট্রা চার্জ। যা এতদিন দিতে হত না।

নয়া নিয়ম অনুযায়ী এই মাস থেকেই এটিএমের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রে লাগবে বাড়তি চার্জ। এটিএম কার্ডের ব্যবহারের জন্য বছরে দিতে হবে ১২৫ টাকা+GST। অক্টোবর ২০২১ থেকে বার্ষিক এই টাকা কাটলে পরের বছর সেপ্টেম্বর মাস পর্যন্ত এই ভ্যালিডিটি থাকবে। আপনার কত টাকা কাটছে অথবা ব্যাঙ্কে কত আছে ডেবিট, ক্রেডিট ইত্যাদির ক্ষেত্রে SMS অ্যালার্টের জন্যও এবার থেকে দিতে হবে চার্জ। তাঁর জন্য লাগবে ১২ টাকা+জিএসটি।

যদি আপনার এটিএম কার্ড হারিয়ে যায় তাহলে সেক্ষেত্রে আপনার পকেট থেকে যাবে ৩০০ টাকা+GST। আবার যদি কোনও কারণ বশত এটিএম পিন ভুলে যান বা পরিবর্তন করতে চান সেক্ষেত্রে এটিএম রি জেনারেট করতে লাগবে ৫০টাকা+GST । পাশাপাশি কম ব্যালান্স থাকার জন্য যদি এটিএম (ATM) বা ওপিএস ট্রান্জক্যাশান অমান্য করে কোনও গ্রাহক সেক্ষেত্রে লাগবে ২০ টাকা এবং জিএসটি চার্জ। মাসে ৫ বারের বেশি এটিএম থেকে টাকা তোলা যাবে না। সেক্ষেত্রে লাগবে আরও এক্সট্রা চার্জ।