বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

এই নিয়ে তৃতীয়বার! বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধানসভার অধ্যক্ষ নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায়

১২:৪৭ পিএম, মে ৮, ২০২১

এই নিয়ে তৃতীয়বার! বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধানসভার অধ্যক্ষ নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায়

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ ছিল বিধানসভার অধ্যক্ষ নির্বাচন। তবে, বিজেপির প্রতিনিধিরা বিধানসভার স্পিকার নির্বাচন বয়কট করায়, আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের জন্য বাংলার বিধানসভার অধ্যক্ষ নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায়।

গত দুইদিন রাজ্যের নির্বাচিত বিধায়করা শপথ নিয়েছেন। তাঁদের শপথ গ্রহণ করিয়েছিলেন প্রোটেম স্পিকাররা। আর আজ ছিল বিধানসভার স্পিকার নির্বাচন। পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য, তাপস রায়, বীরবাহা হাঁসদা, শ্যামল মন্ডল, শশী পাঁজা, গুলশন মল্লিক প্রমুখরা বিমান বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন। অন্যদিকে, বিজেপি তথা বিরোধীদের তরফে কোনও নাম না আসায় ধ্বনি ভোটে বিমান বন্দ্যোপাধ্যায়ের নাম বিধানসভার অধ্যক্ষ হিসেবে পাশ হয়ে যায়। ওয়েলে নেমে নবনির্বাচিত স্পিকারকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ তম বিধানসভায় তৃতীয়বারের জন্য তাঁকে ফের অধ্যক্ষ নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান বিমান বন্দ্যোপাধ্যায়।

এদিন বিমান বন্দ্যোপাধ্যায় অধ্যক্ষ নির্বাচিত হওয়ার পর, দায়িত্ব নিয়ে, মুখ্যমন্ত্রীকে কিছু বলতে অনুরোধ করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৭ তম বিধানসভায় তাঁর প্রথম বক্তব্যে, নাম উল্লেখ্য না করে, বিজেপিকে আক্রমণ করেন। রাজ্যে ভোট পরবর্তী হিংসার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির উপরই দায় চাপান। পাশাপাশি টিকাকরণ নিয়েও কেন্দ্রের ভূমিকার কড়া সমালোচনা করেন।

উল্লেখ্য, এদিন বিমান বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার বিধানসভার অধ্যক্ষ নির্বাচিত হওয়ার পর, এই প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় বলেন যে, ‘নবনিযুক্ত অধ্যক্ষকে স্বাগত। আজকের এই দিন আবেগপূর্ণ। বিমান বন্দ্যোপাধ্যায় অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় আমাদের সরকার এবং বিমানদার হ্যাটট্রিক। তিনি সংবিধানের প্রতি আস্থা জানিয়ে, বিধানসভায় বিধায়কদের বলার সুযোগ দিয়েছেন। গরিমা প্রতিষ্ঠা করেছেন। তিনি তৃতীয়বার অধ্যক্ষ হওয়ায় আশা করছি, সংবিধান ও কার্যাবলী আরও মজবুত হবে। বিধায়করা কথা বলার সুযোগ পাবেন।’