ফের সিএএ ইস্যু, বিজেপির সাথে পড়ুয়াদের বিক্ষোভের জেরে উত্তপ্ত বইমেলা

Image source: Google

বিশেষ প্রতিবেদনঃ কলকাতা আন্তর্জাতিক বইমেলার একেবারে শুরু থেকেই সিএএ-এর বিরোধিতায় মিছিল করতে দেখা গিয়েছিল বিরোধীদের। বইমেলার এই বিরোধীদের দলে এবার নাম লিখিয়েছিলেন বহু তারকাও। তবে শনিবার কলকাতার ৪৪ তম বইমেলায় ঘটল এক নজিরবিহীন ঘটনা।

শনিবার কলকাতা বইমেলায় গিয়েছিলেন বিজেপি নেতা রাহুল সিনহা। সেখানেই বিজেপি কর্মীদের সাথে প্রথমেই বচসা শুরু হয়ে যায় এনআরসি ও সিএএ বিরোধী বিক্ষোভকারীদের। এবং শেষ পর্যন্ত তা হাতাহাতিতে গিয়ে পৌঁছায়। সাথে সাথেই বইমেলায় উপস্থিত পুলিশকর্মীরা বিক্ষোভকারী পড়ুয়া এবং বিজেপি কর্মীদের ঠেকানোর চেষ্টা করেন। কিন্তু তাতে আরও উত্তপ্ত হয় পরিস্থিতি। এই ধুন্ধুমার কান্ড চলে বইমেলা থেকে করুনাময়ী মোড় পর্যন্ত।

এরপরেই বইমেলার অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমের সামনে পুলিশের সাথে ফের বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন প্রতিবাদী পড়ুয়া থেকে শুরু করে মানবাধিকার কর্মীরা। তাদের দাবি বিজেপি পুলিশের সাথে পরিকল্পনা করেই এই হামলা চালায়। তাঁদের এই মন্তব্যের পরে ফের উত্তপ্ত হয় বইমেলার পরিস্থিতি। এর ফলেই বহুক্ষনের জন্য বন্ধ রাখা হয় ৭ নম্বর গেট।

সুত্রের খবর, এই বিক্ষোভের জেরে ৫ জনকে আটক করে বিধাননগর উত্তর থানার পুলিশ। তবে সেখানেও এক মহিলা পুলিশ কর্মীর ওপর চড়াও হন বিক্ষোভকারীরা। তাঁকে চুলের মুঠি ধরে চড় মারার অভিযোগ উঠেছে।

আরও পড়ুনঃ  আতঙ্কিত গৃহবধূ সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ছবি ভাইরালের হুমকি যুবকের

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.