ঘোষণা হল রাজ্য বিধানসভা নির্বাচনে তৃতীয় ও চতুর্থ দফা মিলিয়ে ৬৩ টি আসনের প্রার্থী তালিকা, দেখে নিন একনজরে

ঘোষণা হল রাজ্য বিধানসভা নির্বাচনে তৃতীয় ও চতুর্থ দফা মিলিয়ে ৬৩ টি আসনের প্রার্থী তালিকা, দেখে নিন একনজরে
ঘোষণা হল রাজ্য বিধানসভা নির্বাচনে তৃতীয় ও চতুর্থ দফা মিলিয়ে ৬৩ টি আসনের প্রার্থী তালিকা, দেখে নিন একনজরে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ দীর্ঘ আলোচনা, একের পর এক বৈঠক শেষে, কথা মতো আজ ঘোষণা হল বাংলার নির্বাচনে বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা। উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যের বর্তমান শাসকদল একবারেই ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে ফেলেছে। কিন্তু বিজেপি সেই রাস্তায় হাঁটছে না। তারা দফায় দফায় প্রার্থী তালিকা চূড়ান্ত করছে। প্রার্থী তালিকা চূড়ান্ত করা নিয়ে বিজেপি ধীরে চলো নীতি গ্রহণ করেছে।

প্রথমে শোনা যাচ্ছিল যে, কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে তৃতীয় এবং চতুর্থ দফার প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। এই দুই দফা মিলিয়ে মোট ৭৫ জন প্রার্থী নাম রয়েছে। তবে, এও জানা গিয়েছিল যে, পরবর্তী দফাগুলির আরও কিছু আসনের নামও রবিবার ঘোষণা হয়ে যেতে পারে। কিন্তু দেখা গেল যে, কার্যত তৃতীয় এবং চতুর্থ দফার সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা করা হল না আজ। সব মিলিয়ে এদিন মোট ৬৩ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের তৃতীয় পর্বের জন্য ২৭ ও চতুর্থ পর্বের জন্য ৩৬ জন প্রার্থীর নামের তালিকা অনুমোদন করা হয়েছে। এখনও পর্যন্ত ১২২ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি।

সম্পূর্ণ না হলেও এবং ছোট হলেও, এই প্রার্থী তালিকায় বেশ কিছু চমক রয়েছে। বিজেপির এই দুই দফার প্রার্থী তালিকায় রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, এবং অভিনয় জগত থেকে যশ দাশগুপ্ত, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী, অঞ্জনা বসু প্রমুখ। তেমনই রয়েছেন সদ্য তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া সিঙ্গুরের মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য। এবার এক নজরে দেখে নেওয়া যাক এই প্রার্থী তালিকা।

ধনেখালি- তুষার মজুমদার, পুরশুড়া- বিমান ঘোষ, গোঘাট- বিশ্বনাথ কারক, খানাকুল- সুশান্ত ঘোষ, বিষ্ণুপুর- অগ্নিশ্বর নস্কর, উলুবেড়িয়া উত্তর- চিরণ বেরা, বাগনান- অনুপম মল্লিক, আমতা- দেবতনু ভট্টাচার্য, উদয়নারায়ণপুর- সুমিতরঞ্জন কাঁড়ার, জাঙ্গিপাড়া- দেবজিৎ সরকার, হরিপাল- সমীরণ মিত্র, বাসন্তী- রমেশ মাঝি, কুলতলি- মিণ্টু হালদার, কুলপি- প্রণব মল্লিক, রায়দিঘি- শান্তনু বাপুলি, মন্দিরবাজার- দিলীপ জাটুয়া, জয়নগর- রবীন সর্দার, ক্যানিং পশ্চিম- অর্ণব রায়, ক্যানিং পূর্ব- কালীপদ নস্কর, বারুইপুর পশ্চিম- দেবোপম চট্টোপাধ্যায়, মগরাহাট পূর্ব- চন্দন নস্কর, মগরাহাট পশ্চিম- মানস সাহা, ডায়মন্ডহারবার- দীপক হালদার, সাতগাছিয়া- চন্দন পাল দাস, মেখলিগঞ্জ- দধিরাম রায়, মাথাভাঙা- সুশীল বর্মন, কোচবিহার উত্তর- সুকুমার রায়, শীতলকুচি- বরেন চন্দ্র বর্মন, সিতাই- দীপক রায়, তুফানগঞ্জ- মালতি রাভা রায়, কুমারগ্রাম- মনোজ ওঁরাও, কালচিনি- বিশাল লামা, আলিপুরদুয়ার- অশোক লাহিড়ি, মাদারিহাট- মনোজ টিগ্গা, ভাঙড়- সৌমি হাটি, যাদবপুর- রিঙ্কু নস্কর, মহেশতলা- উমেশ দাস, বজবজ- তরুণ আদক, হাওড়া উত্তর- উমেশ রায়, হাওড়া মধ্য- সঞ্জয় সিংহ, মেটিয়াব্রুজ- রামজি প্রসাদ, সাঁকরাইল- প্রভাকর পণ্ডিত, পাঁচলা- মোহিত ঘাঁটি, উলুবেড়িয়া পূর্ব- প্রত্যুষ মণ্ডল, উত্তরপাড়া- প্রবীর ঘোষাল, শ্রীরামপুর- কবীর শঙ্কর বসু, চাঁপদানি- দিলীপ সিংহ, বলাগড়- সুভাষচন্দ্র হালদার, পাণ্ডুয়া- পার্থ শর্মা, সোনারপুর দক্ষিণ- অঞ্জনা বসু, হাওড়া দক্ষিণ- রন্তিদেব সেনগুপ্ত, আলিপুরদুয়ার- অশোক লাহিড়ি (অর্থনীতিবিদ), ডোমজুড়- রাজীব বন্দ্যোপাধ্যায়, সিঙ্গুর- রবীন্দ্রনাথ ভট্টাচার্য, তারকেশ্বর: স্বপন দাশগুপ্ত, দিনহাটা- নিশীথ প্রামাণিক, টালিগঞ্জ- বাবুল সুপ্রিয়, চণ্ডীতলা- যশ দাশগুপ্ত, বেহালা পূর্ব- পায়েল সরকার, কসবা- ইন্দ্রনীল খাঁ(চিকিৎসক), শ্যামপুর- তনুশ্রী চক্রবর্তী, চুঁচুড়া- লকেট চট্টোপাধ্যায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.