ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল! পুরভোটের প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ

ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল! পুরভোটের প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ
ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল! পুরভোটের প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ

ত্রিপুরায় বিজেপি তৃণমূলের তরজা অব্যাহত। বুধবার রাতে ফের আগরতলা পৌরসভা এলাকার ৪৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী অর্পণা বিশ্বাসের বাড়িতে হামলার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের আগে পুরভোটে লড়বে বলে জানিয়ে দিয়েছেন তৃণমূলের সর্ব ভারতীয় সহ সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মত ৫১টি ওয়ার্ডে প্রার্থীও দিয়ে দিয়েছে তৃণমূল। এদিকে প্রথম থেকেই ত্রিপুরায় যে ভাবে তৃণমূলের কর্মী সমর্থকদের ওপর হামলা করা হচ্ছে সেই ধারা চলছে এখনো।

তৃণমূলের অভিযোগ, বুধবার রাতে আগরতলা পৌরসভা এলাকার ৪৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী অর্পণা বিশ্বাসের বাড়িতে ঢুকে মারধর, ভয় দেখানো, অগ্নি সংযোগ, তালা বন্ধ করে রাখা হয়। এই অভিযোগ করছেন অর্পণা বিশ্বাসের ছেলে৷ ত্রিপুরা তৃণমূলের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক এই প্রসঙ্গে জানিয়েছেন, “বারবার প্রার্থী পদ প্রত্যাহার করার জন্যে চাপ দিচ্ছিল বিজেপি। আমরাই একমাত্র দল যারা আগরতলার ৫১ ওয়ার্ডেই প্রার্থী দিতে পেরেছি। এখন যাতে প্রচার করতে না পারি, তাই প্রতিদিন ভয় দেখানো হচ্ছে”৷

এদিকে, ত্রিপুরায় দায়িত্ব পেয়েই বিজেপির বিরুদ্ধে হুঙ্কার দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরার নেতা কর্মীদের উদ্দেশে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপি যদি তৃণমূলের উপর আক্রমণ করে, তবে আমরা হাত গুটিয়ে বসে থাকব এমনটা ভাবার কোনও কারণ নেই। তৃণমূলও কিন্তু পাল্টা দিতে জানে। তবে আমরা শান্তিতে বিশ্বাসী। কিন্তু ভদ্রতাকে দুর্বলতা ভাবলে ঠিক হবে না।” একইসঙ্গে ত্রিপুরার কর্মী ও প্রার্থীদের পাশে থাকার বার্তা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। বলেন, “কেউ নিজেকে একলা না ভাববেন না। কারও ওপর হামলা হলে সব স্তরের নেতৃত্ব ও কর্মীরা ঝাঁপিয়ে পড়বেন।”