কমাতে হবে পেট্রোপন্যের ভ্যাট! বিক্ষোভ কর্মসূচীতে নামছে বিজেপি

কমাতে হবে পেট্রোপন্যের ভ্যাট! বিক্ষোভ কর্মসূচীতে নামছে বিজেপি
কমাতে হবে পেট্রোপন্যের ভ্যাট! বিক্ষোভ কর্মসূচীতে নামছে বিজেপি

পেট্রোল-ডিজেলে উত্‍পাদন শুল্ক কমিয়েছে কেন্দ্র। এরপরেই রাজ্যের তরফে ভ্যাট কমানোর দাবি তুলেছে বিজেপি। এবার এই দাবি বিক্ষোভ কর্মসূচি দেখাতে চলেছে গেরুয়া শিবির। জানা গিয়েছে, আগামীকাল সোমবার বিক্ষোভ দেখানো হবে কলকাতায়। রাজ্য বিজেপি অফিস থেকে শুরু হবে মিছিল। এরপর ৯-১২ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি রয়েছে বিজেপির।

পেট্রোল ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধিতে যখন নাভিশ্বাস উঠেছিল দেশবাসীর তখন উৎসবের মরশুমে পেট্রপন্যের উপর থেকে শুল্ক কমিয়েছে কেন্দ্র। এরপরেই এই সিদ্ধান্ত কে সাধুবাদ জানিয়ে টুইট করেছিলেন একের পর এক বিজেপি নেতা। একইসঙ্গে রাজ্যের এবার ভ্যাট কমানো উচিত বলেও দাবি করেন তাঁরা।

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ টুইট করে লিখেছিলেন, “কেন্দ্রীয় সরকার পেট্রোল, ডিজেলের এক্সাইজ় ডিউটি কমানোর ফলে লিটার প্রতি পেট্রোলের দাম কমল ৫ টাকা এবং লিটার প্রতি ডিজেলের দাম কমল ১০ টাকা। এবার নিজেদের জনদরদী বলে দাবি করা পশ্চিমবঙ্গ সরকারের দায়িত্ব সাধারণ মানুষের স্বার্থে ভ্যাট কম করা।”

এদিকে আগামী কাল থেকেই অধিবেশন শুরু হওয়ার কথা বিধানসভায়। তাই অধিবেশন কক্ষেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে রাজ্য সরকারের উদাসীনতা নিয়ে সর্ব হতে পারেন বিজেপি বিধায়করা। এতদিন পেট্রো পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে দুষছিল রাজ্য। তাই শুল্ক কমার পর এবার শাসকদলকে পাল্টা চাপ দিতে চাইছে গেরুয়া শিবির।