শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

 পুরভোটও কি কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে?

১০:১৯ পিএম, অক্টোবর ২০, ২০২১

 পুরভোটও কি কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে?

বিজেপি বহুবার পৌর নির্বাচন সরানোর দাবি তুললেও রাজ্য সরকার সে বিষয়ে সম্মতি দেয় নি। তবে এবার জানা গিয়েছে আসন্ন ডিসেম্বর মাসে হতে পারে পুর নির্বাচন। আরে পুরো নির্বাচন যেন বিধানসভা নির্বাচনের মতো কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে হয় সে বিষয়ে দাবি তুললেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। একইসঙ্গে এই বিষয়ে একবার রাজ্য পুলিশকে তুলোধোনা করেন তিনি।

এদিন বিজেপির রাজ্য সভাপতি বলেন, "বিজেপি এর আগে বহুবার পুর নির্বাচন করার দাবি জানিয়েছে। রাজ্য সরকারের তরফ থেকে কোনরকম সদিচ্ছা দেখানো হয়নি। রাজ্য সরকার হয়তো ভেবেছিলো যে ভোটের পর তৃণমূল কংগ্রেসের যে হিংসা চলছে তার মাধ্যমে লোকের মনে ভয় সৃষ্টি করবে"। এরপরে রাজ্য পুলিশের বিরুদ্ধে তোপ দেগে সুকান্ত বাবু বলেন, "রাজ্য পুলিশের মেরুদন্ড বেঁকে গিয়েছে। এই পুলিশকে দিয়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করানো সম্ভব নয়। পুর নির্বাচন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেই হোক। প্রয়োজনে আদালতের দ্বারস্থ হবো"।

এছাড়াও দেখা গিয়েছে বেশ কিছু এলাকায় বিধানসভা নির্বাচনে ওয়ার্ড ভিত্তিক ভালো ফল করেছে বিজেপি। সে বিষয়ে আশা রেখে রাজ্য বিজেপি সভাপতি বলেন, "বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রেক্ষিতে বিজেপি বেশকিছু পুরসভা এলাকায় ভালো ফল করেছে। তাই আমরা আশাবাদী বিজেপি প্রচুর পরিমাণে পুরসভার ভোট পাবে এবং একাধিক পুরনিগম দখল করবে।"

এদিকে ৩০ অক্টোবর বাকি চার কেন্দ্রে উপ নির্বাচনের আগেই বৃহস্পতিবার থেকেই জেলা সফর শুরু হচ্ছে বিজেপির। আগামীকাল তার সঙ্গে বীরভূমের জেলা সফরে যাবেন প্রাক্তন রাজ্য সভাপতি তথা সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এই জেলা সফরের মাধ্যমে কার্যত বুথ সংগঠনকেই আরো মজবুত করা হবে বলেই মনে করা হচ্ছে।