পাঁচ রাজ্যের নির্বাচন আসন্ন! কর্মসমিতির বৈঠকে ক্লাস নেবেন মোদি

পাঁচ রাজ্যের নির্বাচন আসন্ন! কর্মসমিতির বৈঠকে ক্লাস নেবেন মোদি
পাঁচ রাজ্যের নির্বাচন আসন্ন! কর্মসমিতির বৈঠকে ক্লাস নেবেন মোদি

আগামী বছর উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, গোয়া এবং মণিপুরের মত পাঁচ রাজ্যে নির্বাচন রয়েছে। তাই নির্বাচনের রণনীতি নিয়ে আলোচনা করতেই এবার জাতীয় কর্মসমিতির বৈঠক ডাকল বিজেপি। রবিবার থেকে দিল্লিতে এই বৈঠক বসছে।

ইতিমধ্যেই এই বৈঠকে যোগ দেওয়ার জন্য দিল্লী পৌঁছেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এছাড়াও রাজ্যের একাধিক নেতাও ভার্চুয়ালি যোগ দেবেন বৈঠকে। জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা থাকবেন বৈঠকে। ভার্চুয়ালি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সূত্রের খবর,বৈঠকে বাংলার উপনির্বাচনে বিজেপির ফলাফল নিয়ে আলোচনা হতে পারে।  এছাড়াও, আলোচনার কেন্দ্রবিন্দুতে মূলত ওই পাঁচ রাজ্যের ভোটে কিভাবে লড়াই করা যায় সেই বিষয়টিই উঠে আসবে। উত্তরপ্রদেশ, মণিপুর, গোয়া এবং উত্তরাখণ্ডে বিজেপি সরকারই ক্ষমতায় রয়েছে। তাই এই চাররাজ্যে নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখার পাশাপশি পাঞ্জাবে নতুন করে সরকার গঠন করা এখন একটা চ্যালেঞ্জ বিজেপির কাছে।

এদিকে গোয়ায় যেভাবে তৃণমূল জনসংযোগ শুরু করেছে তাতে ওই রাজ্যের নির্বাচন নিয়ে বাড়তি চিন্তা রয়েছে বিজেপির। তাই সব মিলিয়ে আসন্ন নির্বাচনে ভোট ব্যাংক বাড়ানো নিয়ে আলোচনা হতে পারে এই বৈঠকে। পাশাপাশি বৈঠকে বাংলার উপনির্বাচনে বিজেপির ফলাফল নিয়ে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।