৯০ শতাংশ ভোট শান্তিপূর্ণ, প্রথম দফায় সন্তোষ প্রকাশ করল বিজেপি

৯০ শতাংশ ভোট শান্তিপূর্ণ, প্রথম দফায় সন্তোষ প্রকাশ করল বিজেপি
৯০ শতাংশ ভোট শান্তিপূর্ণ, প্রথম দফায় সন্তোষ প্রকাশ করল বিজেপি

এবারের 90% বুথে ভোট হয়েছে শান্তিপূর্ণ। এমনটাই দাবি করে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানালো বিজেপি। প্রথম দফার ভোটের দিন নির্বাচন কমিশনে এসে কৈলাস বিজয়বর্গীয় শিশির-ঝরা জানালেন পশ্চিমবঙ্গ শেষ চার দশকে এত শান্তিপূর্ণ নির্বাচন কখনো দেখেনি। তবে শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি বেশ কিছু অভিযোগ করেছেন বিজেপি নেতারা।

এদিন অর্জুন সিং, কৈলাস বিজয়বর্গীয়, শিশির বাজোরিয়া নির্বাচন কমিশনে এসে নির্বাচন সচিবের সঙ্গে দেখা করেন। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, “এমন শান্তিপূর্ণ নির্বাচন পশ্চিমবঙ্গ শেষ চার দশকে দেখেনি। প্রথম দফার ভোটে 90% বুথে শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে।” এরপরেই বিজেপি নেতারা জানান, বেশকিছু দুষ্কৃতীর নামের তালিকা দেওয়া হয়েছে নির্বাচন কমিশনকে। তাদের বন্দী করতে পারলে দ্বিতীয় দফার ভোট থেকে যে সমস্ত বিক্ষিপ্ত অশান্তি হয়েছে সেগুলো মিটে যাবে।

বিজেপি যে প্রথম দফার ভোটে সন্তুষ্ট সে কথা জানিয়ে এদিন কৈলাস বিজয়বর্গীয় বলেন, “শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী কে ভোট চলাকালীন আক্রান্ত করা হয়েছে। আশা করছি দ্বিতীয় দফার ভোটে এমন ঘটনা হবে না। তার জন্য বেশকিছু অপরাধীর তালিকা আমরা দিয়েছি। তাদের যেন বন্দী করা হয়”।

রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বিজেপির রাজ্য পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় জানান, “তৃণমূল শেষ ৪-৫ দিনে সন্ত্রাসের পরিবেশ তৈরি করেছে। 5 দিনে মৃত্যু হয়েছে চারজন বিজেপি কর্মীর। এখনো পর্যন্ত কোনো হত্যাকারী গ্রেফতার করা হয়নি। এই খুনের ঘটনাকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করা হচ্ছে।এই ঘটনার ক্ষেত্রে আমরা নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছি”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.