মুখ্যমন্ত্রী ব্যর্থ! স্ট্যান্ড রোড অগ্নিকাণ্ডে মমতাকে বিঁধলেন বিজেপি নেতা অমিত মালব্য

মুখ্যমন্ত্রী ব্যর্থ! স্ট্যান্ড রোড অগ্নিকাণ্ডে মমতাকে বিঁধলেন বিজেপি নেতা অমিত মালব্য
মুখ্যমন্ত্রী ব্যর্থ! স্ট্যান্ড রোড অগ্নিকাণ্ডে মমতাকে বিঁধলেন বিজেপি নেতা অমিত মালব্য / ছবি সৌজন্যেঃ Facebook Post By @Amitmalviyabjp & Mamata Banerjee File Image

নিজস্ব প্রতিবেদনঃ মৌসুমি বসাকঃ কলকাতাঃ গতকাল স্ট্র্যান্ড রোডের ঘটা ভয়াবহ অগ্নিকান্ডে সাক্ষী থাকল কলকাতাবাসী। আর এই অগ্নিকান্ড কে কেন্দ্র করে ফের মমতাকে নিশানা বিজেপি নেতার। উল্লেখ্য স্ট্র্যান্ড রোডে অগ্নিকান্ডের পর দমকল ব্যবস্থার খামতি নিয়ে অভিযোগ করলেন বিজেপি নেতা অমিত মালব্য।

এবিষয়ে তিনি মঙ্গলবার ট্যুইট করে বলেন, যখনই পশ্চিমবঙ্গে কোনো দুর্ঘটনা ঘটে মমতা ব্যানার্জি শুধু অপরকে দোষারোপ করেন। তিনি ২০১৬ সালে ব্রিজ দুর্ঘটনা এবং আমরি অগ্নিকাণ্ডের জন্য সিপিএমকে দায়ী করেছেন। অভিযোগ করে অমিত মালব্য আরও বলেন, ধুলাগড় দাঙ্গার জন্য সোশ্যাল মিডিয়াকে এবং এই অগ্নিকাণ্ডের জন্য মৃত্যুতে তিনি রেলওয়ে কর্তৃপক্ষকে দায়ী করছেন।

২০১০ সালের মার্চ মাসে পার্ক স্ট্রীট অগ্নিকাণ্ডের পর তিনি অগ্নিনির্বাপক পরিকাঠামোর এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রটোকলকে দায়ী করেছিলেন বিরোধী থাকাকালীন। কিন্তু ১০ বছর অতিক্রান্ত হওয়ার পরেও কোনো উন্নতি ঘটেনি অগ্নি সুরক্ষা পরিস্থিতির। আরও একবার রাজ্যের উদাসীনতার বলি হলেন মানুষ।

তাঁর কথায়, পশ্চিমবঙ্গে একটি অতি সক্রিয় ডিজাস্টার ম্যানেজমেন্ট নীতি, স্থানীয় মানুষদের সহায়তা, পর্যাপ্ত অগ্নিনির্বাপক যন্ত্রাদি এগুলি সুসজ্জিত ভাবে করা দরকার। একটি স্বচ্ছ এবং সুদক্ষ নীতি এবং বহুতলগুলির অগ্নি ব্যবস্থাপনা শংসাপত্র দরকার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.