কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব! ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী

কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব! ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী
কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব! ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জরুরি তলব। আবারও দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বের সঙ্গে দেখা করতে। সূত্রের খবর, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা তাঁকে তলব করেছেন। সম্ভবত, রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি ও দলের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা হতে পারে।

মাত্র কয়েকদিনের ব্যবধানে আবারও শুভেন্দু অধিকারীর দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। কয়েক সপ্তাহ আগেই দিল্লিতে গিয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু অধিকারী। রাজ্যের ভোট পরবর্তী হিংসার ঘটনা নিয়ে সরব হয়েছিলেন কেন্দ্রীয় নেতৃত্বের কাছে শুভেন্দু অধিকারী।

এদিকে, একুশের বিধানসভা ভোটে বাংলায় বিজেপি মুখ থুবড়ে পড়ার পর থেকেই প্রকাশ্যে এসেছে বিজেপির অন্তর্কলহ। এমনকি দলে তৃণমূল থেকে আসা রাজনৈতিক ব্যক্তিত্বদের বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে বলেও অভিযোগ ওঠে। দলের একাংশের পক্ষ থেকে অভিযোগ করা হয় যে, তৃণমূল থেকে আসা ব্যক্তিরা দলের ক্ষতি করছেন। শুভেন্দু অধিকারী যখন এর আগে দিল্লিতে শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করছেন, তখন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছেন, শুভেন্দু অধিকারী কেন দিল্লিতে তা তিনি জানেন না। এরপর মুকুল রায়ের দল ত্যাগের পর, ক্ষোভ আরও বৃদ্ধি পায়। এছাড়াও শুভেন্দু অধিকারীকে বিরোধী দলনেতা নির্বাচন করায় দলের অন্দরে ক্ষোভ বেড়েছে।

সম্প্রতি আবার বাংলা থেকে উত্তরবঙ্গকে পৃথক করার দাবিতে, দুইভাগে বিভক্ত রাজ্যের গেরুয়া শিবির। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই বিষয়ে সম্পূর্ণ ভিন্ন মেরুতে অবস্থান করছেন। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি তুলেছিলেন। যা উড়িয়ে দিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। অথচ বঞ্চনা ইস্যুতে আলিপুরদুয়ারের সাংসদকেই সমর্থন করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাজ্য বিজেপিতে দ্বন্দ্ব ক্রমশ প্রকাশ্যে আসছে। একের পর এক বিজেপি নেতা দল ছাড়ছেন। এই অবস্থায় আবারও কেন্দ্রীয় নেতৃত্বের শুভেন্দু অধিকারীকে জরুরি তলব করায়, দলের অন্দরেই জোর জল্পনা শুরু হয়ে গেছে। এদিকে শনিবারই দিল্লি সফর সেরে রাজ্যে ফিরেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। দুদিনের দিল্লি সফরে দফায় দফায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অরুণ মিশ্রর সঙ্গে দেখা করেছেন তিনি। সূত্রের খবর, রাজ্যের ভোট পরবর্তী পরিস্থিতি নিয়ে নালিশ করেছেন তিনি।

আবার রাজ্যপাল ফিরে আসার পরেও একপ্রস্থ বৈঠক করেছেন শুভেন্দু অধিকারী তাঁর সঙ্গে। এর পরেই তাঁকে আবারও দিল্লি থেকে ডেকে পাঠানো হল। স্বাভাবিকভাবেই তাঁর এই বারবার দিল্লি যাত্রা নিয়ে চড়ছে জল্পনা।