বিধানসভায় প্রধান বিরোধী দলনেতা কে হবে! হেস্টিংসে আজ জোর বৈঠক বিজেপির

বিধানসভায় প্রধান বিরোধী দলনেতা কে হবে! হেস্টিংসে আজ জোর বৈঠক বিজেপির
বিধানসভায় প্রধান বিরোধী দলনেতা কে হবে! হেস্টিংসে আজ জোর বৈঠক বিজেপির

একুশের বিধানসভা নির্বাচনে ৭৭ টি আসন পেয়ে বিজেপি এখন প্রধান বিরোধী দল। সেই কারণেই এবার বিধানসভায় বিরোধী দলনেতা সহ পরিষদীয় দলের পদাধিকারী কারা হবে সেই নিয়ে আলোচনা করতে সোমবার বৈঠকে বসছেন বিজেপি বিধায়করা। আজ হেস্টিংসে দলের প্রধান নির্বাচনী কার্যালয়ে সকাল এগারোটা থেকে বসবে বৈঠক। এদিনের বৈঠকে উপস্থিত থাকবেন দুই কেন্দ্রীয় নেতা রবিশঙ্কর প্রসাদ ও ভূপেন্দ্র যাদব।

বিজেপি এবারে খুব বেছে সতর্ক ভাবে বিরোধী দলনেতা বানাতে চায়। কারণ একের পর এক বিজেপি নেতারা যেভাবে উস্কানিমূলক মন্তব্য করেছেন তাতে যে আখেরে দলের ক্ষতি হচ্ছে তা ভালো মতই বুঝেছেন শীর্ষ নেতৃত্বরা। সেই কারণে শুভেন্দু অধিকারীকে বিরোধী দলনেতা করতে চাইলেও আপত্তি রয়েছে খোদ সঙ্ঘ নেতৃত্বের।

ইতিমধ্যেই আজকের বৈঠকে যোগ দিতে সব বিধায়ককে বিশেষ বার্তা পাঠানো হয়েছে।গত শুক্রবার বিধানসভা ভবনে দলীয় বিধায়কদের প্রথম বৈঠকে অনুপস্থিত ছিলেন মুকুল রায়, শুভেন্দু অধিকারী, নিশীথ প্রামাণিক, বিশ্বজি‍ৎ দাস ও জগন্নাথ সরকার। আজ যাতে সেই একই ঘটনার পুনরাবৃত্তি না হয় তাই আগে থেকেই প্রত্যেককে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে দল।

এদিকে বিজেপির অধিকাংশ বিধায়কই নতুন। তাই তাদের নেতৃত্ব দেওয়ার জন্য অভিজ্ঞ কাউকেই দলনেতা করতে চাইছে দল। সেই হিসেবে মুকুল রায়ের নাম উঠে এলেও তাতে আপত্তি জানিয়েছেন খোদ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর মতে অন্য দল থেকে আসা কেউ নয় বরং সঙ্ঘ ঘনিষ্ঠ এবং আদি বিজেপি কোনও নেতা দায়িত্ব পান।