“ভাবিজি পাঁপড়” খেলেই দেহে তৈরি হবে করোনার অ্যান্টিবডি, দাবি বিজেপি মন্ত্রীর

"ভাবিজি পাঁপড়" খেলেই দেহে তৈরি হবে করোনার অ্যান্টিবডি, দাবি বিজেপি মন্ত্রীর

ভ্যাকসিন, ওষুধ এসব গল্প! আত্মনির্ভর ভারতে তৈরি “ভাবিজি পাঁপড়” করোনা মোকাবিলায় অব্যর্থ ওষুধ, শুক্রবার এমনটাই দাবি করে বিতর্কের মুখে পড়লেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় জলসম্পদ, নদী উন্নয়ন ও গঙ্গা দূষণ দূরীকরণ মন্ত্রকের প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল।

“ভাবিজি পাঁপড়” নামক একটি বিশেষ ব্র্যান্ডের পাঁপড়ের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এসে এই বিজেপি মন্ত্রী বলেন, এটি শরীরে করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি করে।

“ভাবিজি পাঁপড়” নামক এই বিশেষ পাঁপড় মোদি সরকারের আত্মনির্ভর ভারত গড়ার একটি অংশবিশেষ বলেও দাবি করেন তিনি। শুধু তাই নয়, তিনি আরও বলেন, করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য এই পাঁপড় বিশেষ উপযোগী।

বিজেপি মন্ত্রীর এই বক্তব্যের ভিডিও নিমেষে ভাইরাল হয়েছে। এই বক্তব্য নিয়ে সামাজিক মাধ্যমে চূড়ান্ত বিতর্ক তৈরি হয়েছে। একজন মন্ত্রী হয়ে তিনি কীভাবে এই ধরনের দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন নাগরিকদের একাংশ।

করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য দিনরাত এক করে ভ্যাকসিনের খোঁজ করছেন বিজ্ঞানীরা। কিন্তু এই প্রয়াসগুলিকে সম্মান না দিয়ে বিজেপি নেতার এই আজগুবি দাবিতে কার্যত ক্ষুব্ধ সাধারন মানুষ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.