বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

এবার কি তবে তৃণমূলে যাচ্ছেন অশোক লাহিড়ী? কী জানালেন বিজেপি বিধায়ক?

০৫:১৪ পিএম, সেপ্টেম্বর ২৮, ২০২১

এবার কি তবে তৃণমূলে যাচ্ছেন অশোক লাহিড়ী? কী জানালেন বিজেপি বিধায়ক?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে গিয়েছিল। কিন্তু নির্বাচনের ফলপ্রকাশের পরই সেই চিত্রটা সম্পূর্ণ বদলে যায়। নিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের হিড়িক পড়ে যায়। একাধিক বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন। শুরুটা হয়েছিল মুকুল রায়কে দিয়ে। সেই ধারা এখনও অব্যাহত রয়েছে। সম্প্রতি দল ছেড়েছেন বাবুল সুপ্রিয়ও।

এই আবহে ফের এক বিজেপি বিধায়কের দলবদলের জল্পনা শুরু হয়। সেই জল্পনার মধ্যেই এবার সেই বিষয়ে মুখ খুললেন বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে সেই জল্পনায় ইতি টানলেন খোদ বিধায়ক।

এদিন নিজের ফেসবুক পেজ থেকে সাংবাদিক বৈঠক করেন বিজেপি বিধায়ক। অশোকবাবুর অভিযোগ, ‘আমি জল্পনার শিকার। বিধানসভার কয়েকজন কয়েকজন জানতে চাইছেন, কবে তৃনমূলে যাচ্ছি?’ এরপরই তিনি মুকুল রায়কে উদ্দেশ করে কটাক্ষের সুরে বলেন, ‘আমি ঝরা মুকুল নই। আমি বিজেপি বিধায়ক। আমি সেখানেই আছি।’ তিনি বিজেপি না ছাড়লেও, এও জানিয়েছেন যে, রাজ্য সরকার যদি উন্নয়নের জন্য তাঁর কোনও পরামর্শ চায়, তাহলে তা তিনি খুশি মনেই দেবেন। পাশাপাশি তাঁকে নিয়ে গুজব না ছড়ানোর জন্য আবেদনও জানিয়েছেন বালুরঘাটের বিজেপি বিধায়ক।

উল্লেখ্য, রাজনীতির অন্দরে কান পাতলেই শোনা যায় যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর খুব কাছের মানুষ অশোক লাহিড়ী। এমনকি বিজেপি ক্ষমতা আসলে, তাঁকেই রাজ্যের অর্থমন্ত্রী করা হবে বলেও কানাঘুষো চলছিল। পরবর্তী সময় তাঁকে পিএসি-র চেয়ারম্যান করতে চেয়েছিল বিজেপি। কিন্তু সেই পদে বসানো হয় মুকুল রায়।

রাজ্যের অর্থনীতি নিয়ে বারবার তোপ দেগেছেন তিনি। বিজেপির সঙ্গে অশোক লাহিড়ীর দূরত্ব তৈরি হয়েছে বলে কিছুদিন ধরে রাজনৈতিকমহলে জল্পনা তৈরি হয়। এমনকী উত্তরবঙ্গে দলীর বিধায়কদের নিয়ে যে বৈঠক হয়েছিল তাতেও তিনি অনুপস্থিত ছিলেন। এদিকে আবার বর্তমানে রাজ্যের অর্থমন্ত্রকের দায়িত্ব অমিত মিত্র হলেও তিনি বিধায়ক নন। উপনির্বাচনে তিনি প্রার্থী হবেন কি না, সেটাও নিশ্চিত নয়। এমন পরিস্থিতিতে অর্থনীতিবিদ অশোক লাহিড়ীর দলবদলের জল্পনা শুরু হয়।

https://www.facebook.com/BJP4Bengal/videos/294264542136346/

এদিন বালুরঘাটের বিজেপি বিধায়ক বলেন, ‘প্রশাসনকে চিরকাল পরামর্শ দিয়েছি। তাই মুখ্যমন্ত্রী যদি কোনও পরামর্শ চান, তবে বিজেপি বিধায়ক হিসেবেই গঠনমূলক পরামর্শ দেবে।’ তিনি আরও বলেন, ‘দলবদল করছি না। আমি আয়া রাম, গয়া রাম নই।’

প্রসঙ্গত উল্লেখ্য, মুকুল রায়ের পর, বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ, বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস, কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায় -সহ আরও কয়েক জন। দল বদলেছেন সাংসদ বাবুল সুপ্রিয়। তৃণমূলের দাবি, বহু সাংসদ-বিধায়ক দলবদলের জন্য মুখিয়ে রয়েছেন। এই অবস্থায় দলবদলের তালিকায় অশোক লাহিড়ীর নাম ছিল বলেই জল্পনা শুরু হয়েছিল। অবশেষে এদিন সেই জল্পনা উড়িয়ে দিলেন তিনি।