বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

একাধিক ধারায় মামলা! বীরভূমে হাজিরা দিতে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল

১২:৩৩ পিএম, আগস্ট ৬, ২০২১

একাধিক ধারায় মামলা! বীরভূমে হাজিরা দিতে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল

সোশ্যাল মিডিয়ায় ভোট পরবর্তী হিংসা মন্তব্যও করার জন্যে বীরভুম জেলার সাইবার ক্রাইম বিভাগ একাধিক মামলা রুজু করল আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক তথা রাজ্য মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে। আর সেই মর্মেই তাঁকে হাজিরা দিতে হল এদিন বীরভূমের সাইবার থানায়।

বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল জানান, ভোটের ফলাফল বের হওয়ার সঙ্গে সঙ্গে রাজ্যের বিভিন্ন এলাকার পাশাপাশি বীরভূমেও একাধিক হিংসার ঘটনা ঘটেছে আর এই সব ঘটনার সময় নানুরের বেশ কয়েকজন মহিলা বিজেপির কার্যকর্তাকে ধর্ষণ অথবা গণধর্ষণের শিকার হতে হয়েছে। যার পরিপ্রেক্ষিতে আমি টুইট করেছিলাম। তার জন্যে সাইবার সেল পুলিশ মামলা রুজু করেছে।

জানা যাচ্ছে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে বেশ কিছু ধারায় মামলা রুজু করা হয়েছে। যেমন তাঁর বিরুদ্ধে রয়েছে আইপিসি-র ৫০১, ৫০২, ৫০৫, ৫০৬ এবং ৫০৯ ধারা, এছাড়াও ৬৬ আইপি অ্যাক্ট। বিধায়ক অগ্নিমিত্রা পল জানান, পুলিশ তাঁকে জিজ্ঞাসা করেন কিসের ভিত্তিতে তিনি এই টুইট করেছিলেন? তার উত্তরে অগ্নিমিত্রা পল জানান, রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী হওয়ার দরুণ ওই সকল মহিলারাই তাঁকে ফোন করেছিলেন তারই পরিপ্রেক্ষিতে তিনি ওই টুইট করেন।

যদিও ভোট-পরবর্তী হিংসার ঘটনা নিয়ে সেই সময় বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন, বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ধর্ষণ অথবা গণধর্ষণের মতো কোনও ঘটনা ঘটেনি।

[caption id="attachment_25312" align="alignnone" width="1000"]একাধিক ধারায় মামলা! বীরভূমে হাজিরা দিতে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল একাধিক ধারায় মামলা! বীরভূমে হাজিরা দিতে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল[/caption] অন্যদিকে ঠিক একইভাবে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল নানুরের এক মহিলাকে বোলপুরে তৃণমূল কার্যালয়ে নিয়ে এসে সাংবাদিক বৈঠক করেন। সোশ্যাল মিডিয়ায় এই খবর ছড়িয়ে ছিল ওই মহিলাকে নাকি গণধর্ষণ করা হয়েছে। কিন্তু ওই মহিলাও সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, তেমন কোনও ঘটনা ঘটেনি। ভোটে হারার পর তিনি ভয়ে বাপের বাড়ি চলে গিয়েছিলেন।