বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বাড়ল অর্জুন সিং-এর নিরাপত্তা! ওয়াই প্লাস থেকে বাড়িয়ে জেড ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হবে সাংসদকে

০১:২৮ পিএম, সেপ্টেম্বর ১৫, ২০২১

বাড়ল অর্জুন সিং-এর নিরাপত্তা! ওয়াই প্লাস থেকে বাড়িয়ে জেড ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হবে সাংসদকে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আর ওয়াই প্লাস নিরাপত্তা নয়, এবার নিরাপত্তা বাড়ানো হল সাংসদ অর্জুন সিং-এর। এবার থেকে জেড ক্যাটাগরির নিরাপত্তা পাবেন তিনি। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষে। সাংসদ জানিয়েছেন, যেভাবে তাঁর উপর ক্রমাগত আক্রমণ বাড়ছে, তার জন্যই তাঁর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। অর্জুন সিং-এর বাড়িতে পরপর বোমাবাজির ঘটনায় তাঁর নিরাপত্তা বাড়ানো হল বলেই জানানো হয়েছে।

উল্লেখ্য, বিজেপি সাংসদ অর্জুন সিং-এর বাড়ির সামনে বোমাবাজির ঘটনাকে গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দু’দিন আগেই এই বোমাবাজির ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয় জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-কে। গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের একটি বাড়ির কাছে বোমাবাজি হয়। সেই বাড়িতে থাকেন অর্জুন সিংয়ের ছেলে পবন সিং। এই ঘটনার পরই তাঁর অর্জুন সিং-এর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। যদিও সেদিন তিনি বাড়িতে ছিলেন না। পরপর তিনটি বোমা মারা হয়।

বোমাবাজির ঘটনার পর, প্রাথমিক তদন্ত শুরু করেছিল এনআইএ (NIA)। এরপর দুদিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে তারা সরকারিভাবে ঘটনার তদন্তভার নিয়েছে। এনিয়ে একটি মামলাও রুজু হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, বোমাবাজির ঘটনায় এনআইএ তদন্তের একটি বড়সড় রাজনৈতিক গুরুত্ব রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। একজন সাংসদের বাড়ি লক্ষ্য করে বোমাবাজিকে খুবই গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ফলে ওই ঘটনার একটি প্রাথমিক অনুসন্ধান করতে নির্দেশ দিয়েছিল।

এনিয়ে তথ্য সংগ্রহের পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক মনে করছে ঘটনার এনআইএ তদন্ত হওয়া উচিত। এদিকে, কেন্দ্রের এই সিদ্ধান্তের পর খুশি অর্জুন সিং। তিনি বলেন, ‘এনআইএ তদন্ত করলে জানতে পারব পিছনে কে আছে। সবটাই স্পষ্ট হয়ে যাবে।’ এরপর বুধবার সকালে সাংসদ অর্জুন সিং-এর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র সরকার।