মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

এবার রাজ্যের নতুন বিধিনিষেধ নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ! কী বললেন তিনি?

০১:৪৭ পিএম, জুন ১৫, ২০২১

এবার রাজ্যের নতুন বিধিনিষেধ নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ! কী বললেন তিনি?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশ সহ রাজ্য জুড়ে মানুষ করোনার জেরে নাজেহাল। করোনার দ্বিতীয় ঢেউ আরও মারাত্মক আকার ধারণ করেছিল। তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলা চলে। হ্রাস পেয়েছে করোনা সংক্রমণের মাত্রা। বৃদ্ধি পেয়েছে সুস্থতার হারও। আর রাজ্যে করোনা পরিস্থিতি সামাল দিতে গত ১৬ মে থেকে ১৫ দিনের জন্য রাজ্যেজুড়ে কার্যত লকডাউন জারি করেছিল রাজ্য সরকার। বেশকিছু বিধিনিষেধ জারি করেছিল রাজ্য সরকার।

তারপর রাজ্য সরকার করোনা বিধিনিষেধ জারির সময়সীমা বৃদ্ধি করে ১৫ ই জুন পর্যন্ত করে। সেসময় আবারও বিধিনিষেধের কিছু পরিবর্তন করেছিলেন। আর এবার ফের বৃদ্ধি পেয়েছে বিধি নিষেধ জারির সময়সীমা। গতকাল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানান এমাসের ৩০ জুন পর্যন্ত রাজ্যে জারি থাকবে কড়া বিধিনিষেধ। বাস এবং ট্রেন চলাচল বন্ধ থাকলেও কিছু ক্ষেত্রে ছাড়ের কথাও ঘোষণা করা হয়েছে সরকারের তরফ থেকে। আর সরকারের নয়া বিধিনিষেধ জারি নিয়ে এবার সরব হলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

প্রসঙ্গত করোনার বাড়বাড়ন্তে রাজ্যে বন্ধ রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। এমনকি এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষাও বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আর এরই মাঝে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রাজ্য সরকারের করোনা বিধি নিষেধ জারি কে কটাক্ষ করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন, সরকারের খরচ হবে স্কুল খোলা থাকলে। অন্যদিকে সরকারের হবে বার খোলা থাকলে। আর সেকারণেই রাজ্য সরকার করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেও বিধি নিষেধ জারি করে নির্দিষ্ট সময়ে বার খোলার সিদ্ধান্ত নিয়েছেন। কারণ পার্টির নেতা-মন্ত্রীরাও আনন্দ করে দিন কাটাতে পারবে বার খোলা থাকলে।

অন্যদিকে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় সোমবার তৃণমূল মহাসচিবের বাড়িতে যাওয়ায় ফের জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। তবে প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ঢেউ এ নিজের মত করে অনেকে এসেছিলেন এবং চলে যাচ্ছেন নিজের মত করেই। তবে তাঁর মতে দলের পুরনো নেতারা দলের সাথেই আছে। অন্যদের যাওয়াতে দলের সেভাবে কোনও ক্ষতি হবে না বলেই তিনি মনে করেন।