পুরভোটের প্রচারে নয়া স্ট্র্যাটেজি নিয়ে ঝাঁপাচ্ছে বঙ্গ বিজেপি

পুরভোটের প্রচারে নয়া স্ট্র্যাটেজি নিয়ে ঝাঁপাচ্ছে বঙ্গ বিজেপি
পুরভোটের প্রচারে নয়া স্ট্র্যাটেজি নিয়ে ঝাঁপাচ্ছে বঙ্গ বিজেপি

শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি ঘোষণার বাকি। ডিসেম্বরে হতে চলেছে কলকাতা এবং হাওড়া পুরসভার ভোট। তার আগেই নতুন স্ট্র্যাটেজি নিয়ে পুরসভা ভোটের আগে প্রচারে ঝাঁপাতে চাইছে বঙ্গ বিজেপি। মূলত রাজ্যে সন্ত্রাসের যে অভিযোগ এসেছে তাকেই হাতিয়ার করতে চাইছে গেরুয়া শিবির।

বিধানসভা নির্বাচনের পর রাজ্যের বিরুদ্ধে একাধিক জায়গা থেকে ভোট পরবর্তী হিংসার অভিযোগ এসেছে। এমনকি এই ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে দায়িত্ব দিয়েছে সর্বোচ্চ আদালত। ইতিমধ্যে সিবিআই একাধিক মামলা দায়ের করেছে ভোট পরবর্তী হিংসা নিয়ে। এবার পুরভোটের আগে সেই ভোট পরবর্তী হিংসাকেই হাতিয়ার করছে গেরুয়া শিবির।

বিজেপি সূত্রে খবর, আগামী মাসেই পুরভোটের আগে রাজ্যে আসতে পারেন একাধিক কেন্দ্রীয় নেতৃত্ব। সেক্ষেত্রে তারা ভোট পরবর্তী হিংসার শিকার হয়েছেন এমন মানুষদের বাড়ি যাবেন এবং প্রচারেও সন্ত্রাস ইস্যুকে বারবার তুলে ধরা হবে। বিজেপির যে সমস্ত কর্মী ভোট-পরবর্তী হিংসায় শহীদ হয়েছেন তাদের বাড়িতে যাবেন কেন্দ্রীয় নেতৃত্বরা।

ইতিমধ্যেই, বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে ভোট-পরবর্তী হিংসা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। সূত্রের খবর, সেখানেও শীর্ষ নেতৃত্ব এই বিষয়টিকে সামনে রেখেই পুরসভা নির্বাচনের প্রচারে ঝাঁপিয়ে পড়ার জন্য নির্দেশ দিয়েছে। তাই ডিসেম্বরে কলকাতা ও হাওড়া পুরসভা নির্বাচনের আগেই ভোট সন্ত্রাসকে হাতিয়ার করে জনসংযোগে ঝাঁপাচ্ছে বিজেপি।