সোমবার, ১৫ আগস্ট, ২০২২

সোমবার প্রার্থী তালিকা ঘোষণা করবে বিজেপি! গুরুত্ব পাবেন মহিলারা

০৯:৫০ পিএম, নভেম্বর ২৮, ২০২১

সোমবার প্রার্থী তালিকা ঘোষণা করবে বিজেপি! গুরুত্ব পাবেন মহিলারা

কলকাতা পৌরসভার ভোটের জন্য তৃণমূল,বাম, কংগ্রেস প্রার্থী তালিকা ঘোষণা করলেও বিজেপি এখনো সেই দৌড়ে পিছিয়ে রয়েছে। তবে জানা গিয়েছে বেশ কিছু আসনে যেহেতু প্রার্থী নিয়ে দ্বিমত রয়েছে তাই সেই বিষয়টি চূড়ান্ত হয়ে গেলেই আগামীকাল সোমবার প্রার্থী তালিকা ঘোষণা করবে বিজেপি।

বিজেপি সূত্রের খবর, কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডেই প্রার্থী দেবে তারা। চূড়ান্ত তালিকাও প্রায় প্রস্তুত। এই তালিকায় সমাজের বিভিন্ন স্তরের লোকেরা রয়েছেন। মহিলাদের যেমন গুরুত্ব দেওয়া হয়েছে, তেমনই যুব প্রার্থীদেরও গুরুত্ব দেওয়া হয়েছে। শিক্ষক, অধ্যাপক, ডাক্তার এবং অ্যাডভোকেট সকলেই রয়েছেন এই তালিকায়।

পুরভোট নিয়ে রাজ্যের সিদ্ধান্তের বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এমনকি দিন ঘোষণা হওয়ার পরেও সেই দিন পিছিয়ে দেওয়ার জন্য আর্জি জানিয়েছিল গেরুয়া শিবির। আদালতের রায় ভেবেছিল তাদের স্বপক্ষে যাবে। কারণে প্রার্থী ঘোষণা করতে কিছুটা দেরি করছিল বিজেপি। তবে এবার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে তৎপর হয়েছে বঙ্গ বিজেপি।

এদিকে শোনা যাচ্ছে, বিজেপির প্রার্থী হতে পারেন বিশ্বজিত্‍ সরকার। কাঁকুরগাছিতে নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা তিনি। ৩১ নম্বর ওয়ার্ডে তাঁকেই প্রার্থী করার ভাবনা রয়েছে বিজেপির। তবে জনপ্রিয় কোনও নেতা খুব বেশি থাকছে না প্রার্থী তালিকায়। এলাকার স্থানীয় লোক ও সমাজে স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে এমন ব্যক্তিদের অগ্ৰাধিকার দিচ্ছে দল।