প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ নদিয়ায়! রেল অবরোধ করে বিক্ষোভ বিজেপি কর্মীদের একাংশের

প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ নদিয়ায়! রেল অবরোধ করে বিক্ষোভ বিজেপি কর্মীদের একাংশের
প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ নদিয়ায়! রেল অবরোধ করে বিক্ষোভ বিজেপি কর্মীদের একাংশের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও প্রার্থী তালিকাকে কেন্দ্র করে অসন্তোষ নদিয়ায়। নদীয়ার প্রায় সব জায়গাতেই প্রার্থী তালিকাকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপির বিক্ষুদ্ধ কর্মীরা। কোথাও আগুন জ্বালানো হচ্ছে, কোথাও পার্টি অফিস ভাঙা হচ্ছে। এখানেই শেষ নয়, রানাঘাট উত্তর-পূর্বের প্রার্থী বদলের দাবিতে রেল অবরোধ করা হয়। শিয়ালদা-গেদে মেন শাখার পাঁচবেড়িয়া হল্ট স্টেশনে অবরোধ শুরু করেন বিক্ষুদ্ধ বিজেপি কর্মীরা। যাত্রীরা নেমে এসে বাধা দেওয়ায় ৫ মিনিট পর অবরোধ উঠে যায়।

রানাঘাট উত্তর-পূর্ব কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন স্থানীয় নেতা অসীম বিশ্বাস। প্রার্থী ঘোষণার পর গতকাল রাতে ধানতলার পানিখালি মোড়ে টায়ার জ্বালিয়ে রাজ্য সড়ক অবরোধ করেন বিজেপি কর্মীরা। অন্যদিকে নদিয়ার চাকদায় প্রার্থী করা হয়েছে বঙ্কিম ঘোষকে। যা নিয়েও অসন্তোষ দেখা দিয়েছে দলের অন্দরে।

উল্লেখ্য, ২০০৬-এর বিধানসভা নির্বাচনে জয়ের পর পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী হন তিনি। তবে, বাম জমানার ভরাডুবির পর বিজেপিতে যোগদান করেন বঙ্কিম ঘোষ। যারা শুরু থেকে বিজেপি করছেন, তাঁদের টিকিট না দিয়ে, তাঁকে প্রার্থী করায় প্রশ্ন তুলেছেন বিজেপি কর্মীরা। দলের ভেতরেই এ নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে।

যদিও ‘বহিরাগত’ প্রসঙ্গে বিজেপি প্রার্থী বঙ্কিম ঘোষের মত, বিজেপি একটি গণতান্ত্রিক দল, গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে দিয়ে সকলেই আবেদন করতে পারেন। চাকদা কেন্দ্রের জন্য ৩০ থেকে ৩৫ জন আবেদন করেছিলেন। তার মধ্যে থেকে দল তাঁকে প্রার্থী নির্বাচন করেছে। তিনি বলেন যে, তিনি এই জেলার মানুষই। আর ‘বহিরাগত’ তত্ত্ব তৃণমূলের আবিষ্কার।

এদিকে, বঙ্কিম ঘোষকে প্রার্থী করায় ক্ষোভে প্রকাশ করে, পদত্যাগ করেছেন জেনারেল সেক্রেটারি বিশ্বজিৎ ঘোষ। প্রার্থী নিয়ে অসন্তোষের জেরে তাঁর স্পষ্ট বক্তব্য, তিনি আর বিজেপির কোনও পদে থাকতে চান না। আগামী দিনে বিজেপি করবেন কিনা, সেটাও ভেবে দেখবেন। শুধু বিশ্বজিৎ ঘোষ নন, জেলা সভাপতিকে ইস্তফা পাঠিয়েছেন আরও ১৭ জন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.