হঠাৎ প্রার্থী বদল বিজেপির! কোন কেন্দ্রে কোন প্রার্থী বদলালো? রইলো বিস্তারিত

হঠাৎ প্রার্থী বদল বিজেপির! কোন কেন্দ্রে কোন প্রার্থী বদলালো? রইলো বিস্তারিত
হঠাৎ প্রার্থী বদল বিজেপির! কোন কেন্দ্রে কোন প্রার্থী বদলালো? রইলো বিস্তারিত / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ইতিমধ্যেই রাজ্যে সম্পন্ন হয়েছে প্রথম দফার নির্বাচন। বাকি এখনও সাত দফা নির্বাচন। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে অনেক আগে থেকেই নেমে পড়েছেন প্রচারে। প্রথম দফা ভোটের পর আরও সক্রিয় হয়ে উঠেছে রাজনৈতিক দলগুলি। চলছে জোরকদমে প্রচার। আর এরই মাঝে ফের প্রার্থী বদল করল বিজেপি। গলসী কেন্দ্রের বিজেপি প্রার্থী তপন বাগদী এর বদলে সেখানে প্রার্থী হচ্ছেন বিকাশ বিশ্বাস। তিনি পেশায় পেশায় স্কুল শিক্ষক। তিনি পানাগড়ের বাসিন্দা কাঁকসার অযোধ্যা হাইস্কুলের শিক্ষক। বর্তমানে কাজের সূত্রে দুর্গাপুরে থাকেন তিনি।

প্রসঙ্গত গত ১৭ মার্চ গলসি বিধানসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করে বিজেপি। ঘোষণা অনুযায়ী তপন বাগদি হন সেই কেন্দ্রের প্রার্থী। তারপরই প্রচার শুরু করেন তিনি। তবে তাঁর প্রার্থী হওয়া নিয়ে বিজেপির অন্দর মহলে বিতর্ক চলে। পূর্ব বর্ধমানের জেলা সভাপতি ও বর্ধমান-দুর্গাপুরের বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া তপন বাগদিকে অফিসে ডেকে প্রার্থী না হওয়ার কথা জানালে, তাঁতে রাজি হন না তিনি। এমনকি প্রার্থী না করলে আত্মহত্যা করবেন এমনও হুমকি দেন সাংবাদিক সম্মেলনে। তবে শেষমেশ গলসি কেন্দ্রে প্রার্থী বদল করে বিজেপি। সোমবার তপন বাগদি মনোনয়ন পত্র জমা দিতে গেলে তখনই জানতে পারেন তাঁর বদলে বিকাশ বিশ্বাসকে নির্বাচন করেছে বিজেপি।

অন্যদিকে জানা গেছে, তপন বাগদির বিরুদ্ধে রয়েছে শ্লীলতাহানির মামলা। সেকারণেই তাঁকে নির্বাচন থেকে সরে যেতে বললে তিনি রাজি হন না, এমনকি তিনি বলেন, এরকম অনেকের বিরুদ্ধেই মামলা রয়েছে। আগামী ২২ এপ্রিল অর্থাৎ ষষ্ঠ দফায় বর্ধমানের (Burdwan) গলসি কেন্দ্রে নির্বাচন। আর তাঁর আগেই প্রার্থী বদল কতটা প্রভাব ফেলবে নির্বাচনে তা সময় বলেবে। রাজ্যের শাসক কে হবে তা জানা যাবে ২ রা মে নির্বাচনের ফলাফলেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.