বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাশিয়ায় আয়োজিত স্পেশাল অলিম্পিক্সে ভারতের 'ব্র‍্যান্ড অ্যাম্বাসাডর' সোনু সুদ! গর্বিত সারা দেশ

০২:২৯ পিএম, আগস্ট ৩, ২০২১

রাশিয়ায় আয়োজিত স্পেশাল অলিম্পিক্সে ভারতের 'ব্র‍্যান্ড অ্যাম্বাসাডর' সোনু সুদ! গর্বিত সারা দেশ

তিনি রূপোলি পর্দার ‘খলনায়ক’। কিন্তু বাস্তব জীবনে তিনি যেন ‘ভগবান’! জনসাধারণের কাছে তিনি এক ‘মসিহা’। মানুষের স্বার্থে বারবার ত্রাতার ভূমিকায় দেখা দিয়েছেন তিনি। গত বছর থেকেই করোনাকালীন পরিস্থিতিতে লকডাউন চলাকালীন নিঃস্বার্থভাবে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে তাঁকে। মানুষের বিপদে বারবার ছুটে গিয়েছেন। করোনা আক্রান্তদের দিকে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। এই কারণে দেশ জুড়ে তাঁর ভক্তের সংখ্যাও অগণিত৷ বর্তমানে তিনি হয়ে উঠেছেন দেশের অসংখ্য মানুষের অনুপ্রেরণা।

এতক্ষণে নিশ্চয় স্পষ্ট কার কথা বলা হচ্ছে। হ্যাঁ, তিনি সোনু সুদ! আর এবার এই অভিনেতার মুকুটে যোগ হল আরও একটি পালক। শীতকালীন মরশুমে রাশিয়ায় আয়োজিত স্পেশাল অলিম্পিক্স-এ ভারতের 'ব্র্যান্ড অ্যাম্বাসাডর' হিসাবে নির্বাচিত হলেন সোনু। ফের তিনি উজ্জ্বল করলেন দেশের মুখ। রাশিয়াতে আগামী বছর অর্থাৎ ২০২২ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে স্পেশাল অলিম্পিক্স ওয়ার্ল্ড উইন্টার গেমস। সেখানেই সোনুর নেতৃত্বে অংশ নিতে চলেছেন ভারতীয় অ্যাথলিটরা।

জানা গিয়েছে, এবার রাশিয়ার কাজানে অনুষ্ঠিত হতে চলেছে শীতকালীন এই অলিম্পিক্স। ১৯৬৮ সাল থেকে প্রতি দু’বছর অন্তর এই স্পেশাল অলিম্পিক্স অনুষ্ঠিত হয়। এই অলিম্পিক্সে অংশ নেন বিশেষভাবে সক্ষম মানুষেরা। সেখানেই এবার ভারতের মুখ হিসাবে দেখা যাবে সোনুকে। বলাই বাহুল্য, এই খবর পেয়ে আপ্লুত অভিনেতা নিজেও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে তিনি লেখেন, 'এই সুযোগ পেয়ে সত্যিই গর্ব হচ্ছে। আশা করি, ভারতের অ্যাথলিটরা রাশিয়ার মাটিতে দেশের মুখ উজ্জ্বল করবেন।' তারপরই অসংখ্য অনুরাগীদের শুভেচ্ছাবার্তায় ভরে ওঠে তাঁর পোস্টটি৷

https://www.instagram.com/p/CSDzOynqUgM/?utm_medium=copy_link

উল্লেখ্য, সম্প্রতি এই সংক্রান্ত একটি ভার্চুয়াল সাংবাদিক বৈঠকেও অংশ নিয়েছিলেন সোনু সুদ। সেই উদ্বোধনী অধিবেশনে সোনু ছাড়াও উপস্থিত ছিলেন অসংখ্য ক্রীড়াবিদ, কোচ, কর্মকর্তা এবং স্বেচ্ছাসেবক। ওই বৈঠকে প্রত্যেক অ্যাথলিটের প্রশংসার পাশাপাশি সবার প্রশ্নের উত্তরও দেন অভিনেতা। সোনু বলেন, "এটাই বিদেশের মাটিতে নিজের ট্যালেন্টকে প্রমাণ করার সবচেয়ে বড় সুযোগ। আশা করি, দেশের অ্যাথলিটরা এই সুযোগ পুরোপুরি কাজে লাগাবেন।" পাশাপাশি তিনি যে নিজেও খুব গর্বিত এবং কৃতজ্ঞ, একথাও স্বীকার করেন অভিনেতা।