ভোটের দিন খাস কলকাতায় বোমাবাজি! রিপোর্ট চাইল কমিশন

ভোটের দিন খাস কলকাতায় বোমাবাজি! রিপোর্ট চাইল কমিশন
ভোটের দিন খাস কলকাতায় বোমাবাজি! রিপোর্ট চাইল কমিশন

একুশের নির্বাচনের শেষ দফায় বোমাবাজির সাক্ষী থাকলো শহর কলকাতা। এদিন সকাল ৭.৫০ নাগাদ কেপে ওঠে সেন্ট্রাল এভিনিউ এর মহাজাতি সদনের সামনের ফুটপাথ। খবর পেয়ে ঘটনাস্থলে যান জোড়াসাঁকো থানার পুলিশ। জেলায় বোমাবাজির ঘটনা ঘটলেও ভোটের দিন খাস উত্তর কলকাতায় এই ঘটনা কার্যত নজিরবিহীন।

এদিন, স্থানীয় সূত্রে খবর, সকাল বেলা ঘুমিয়ে ছিলেন ফুটপাথবাসীরা। হটাৎ আচমকা আওয়াজে ঘুম ভেঙে যায় তাঁদের। এরপর তাঁরা জানান, ২টি বোমা ফাটে ওই এলাকায়। রাস্তায় পড়ে ছিল বোমার খণ্ডাংশ। ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। পুলিশের প্রাথমিক অনুমান, চলন্ত গাড়ি থেকেই বোমা নিক্ষেপ করা হয়েছে।

পুলিশের পাশাপাশি ঘটনা স্থলে পৌঁছান জোড়াসাঁকো এলাকার তৃণমূল প্রার্থী বিবেক গুপ্ত। এদিকে জোড়াসাঁকোর বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতের অভিযোগ করে বলেন, সেই সময় তাঁর ওই এলাকায় যাওয়ার কথা ছিল। তাঁকে বাধা দিতেই এই বোমাবাজি করা হয়েছে। এ বিষয়ে তিনি কাঠগড়ায় তুলেছেন তৃণমূলকেই।

অন্যদিকে, এলাকায় মোতায়েন করা হয়েছে বাড়তি নিরাপত্তা বাহিনী। এই ঘটনার খবর পেয়েই রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। কে বা কারা এই ঘটনা ঘটাল, তা নিয়ে ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.