বিধিনিষেধ মেনে খুলে গেল হাওড়া বোটানিক্যাল গার্ডেনের দরজা

বিধিনিষেধ মেনে খুলে গেল হাওড়া বোটানিক্যাল গার্ডেনের দরজা
বিধিনিষেধ মেনে খুলে গেল হাওড়া বোটানিক্যাল গার্ডেনের দরজা

নিজস্ব সংবাদদাতাঃ করোনা আবহে প্রায় নয় মাস পর মঙ্গলবার সকালে খুলে গেল হাওড়া বোটানিক্যাল গার্ডেনের দরজা। এক্ষেত্রে বিভিন্ন রকম স্বাস্থ্যবিধি মেনে খোলা হয়েছে বোটানিক্যাল গার্ডেন এর দরজা। তবে এখন শুধুমাত্র প্রাতঃভ্রমণ কারীরাই এখানে প্রবেশ করতে পারবেন। বাইরের দর্শকদের জন্য এখনও নিষিদ্ধ থাকবে বোটানিক্যাল গার্ডেনের প্রবেশ।

মারণ ভাইরাস করোনার কারণে মার্চ মাসের মাঝামাঝি থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল বোটানিক্যাল গার্ডেনের দরজা। এরপর দীর্ঘ নয় মাস পর পুনরায় খোলা হল বোটানিক্যাল গার্ডেন। কিন্তু একাধিক বিধিনিষেধ মানতে এবং সংক্রমণ রুখতে এখনই পর্যটকদের ভেতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি কর্তৃপক্ষের তরফে।

তবে প্রাতঃভ্রমণকারীদের ক্ষেত্রেও বিশেষ নজরদারিতে তাদের ভেতরে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে। মাস্ক পড়া একান্ত বাধ্যগত করা হয়েছে। ৬০বছর বা তার বেশি বয়সের মানুষদের গার্ডেনে প্রবেশ না করার অনুরোধ করা হয়েছে ৷ অপরদিকে, গার্ডেন খুলে যাওয়ায় খুশি স্থানীয়রা ৷ দীর্ঘ আট মাস পর প্রাতঃভ্রমণ করতে পেরে খুশি তারা ৷

এক প্রাতঃভ্রমণকারী জানিয়েছেন, দীর্ঘদিন পর আবার পুরনো জায়গায় প্রাতঃভ্রমণ করতে আসতে পেরে স্বাভাবিকভাবেই তারা খুব খুশি। তবে দীর্ঘদিন বন্ধ থাকায় বোটানিক্যাল গার্ডেনের ভেতরে বেশ কিছু জায়গায় জল জমেছে এবং আগাছা সৃষ্টি হয়েছে সেগুলি খুব দ্রুতই পরিষ্কার করা হবে বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.