বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

সেরে নিন জরুরি কাজ! চলতি সপ্তাহে দু'দিন বন্ধ থাকবে এই ব্যাঙ্ক, ATM পরিষেবাও হবে ব্যাহত

০৬:১৯ পিএম, ডিসেম্বর ১৪, ২০২১

সেরে নিন জরুরি কাজ! চলতি সপ্তাহে দু'দিন বন্ধ থাকবে এই ব্যাঙ্ক, ATM পরিষেবাও হবে ব্যাহত

সেরে নিন সমস্ত জরুরি কাজ। কারণ চলতি সপ্তাহে ফের ব্যাহত হতে চলেছে ব্যাঙ্কিং পরিষেবা৷ কারণ দু'দিনের ব্যাঙ্ক ধর্মঘট। আগামী ১৬ ও ১৭ই ডিসেম্বর ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন। মূলত কেন্দ্রের তরফে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে বেসরকারিকরণ করার যে পদক্ষেপ নেওয়া হতে চলেছে, তারই প্রতিবাদে দেশ জুড়ে এই ব্যাঙ্ক ধর্মঘটের ডাক। এর জেরে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ থাকতে পারে। ফলে গ্রাহকদের জন্য তা চরম ভোগান্তির কারণ হয়ে উঠবে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বাজেট পেশ করার সময়ই জানিয়েছিলেন দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বেসরকারিকরণ করা হবে। এরই প্রতিবাদে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নসের তরফে ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সূত্রে খবর, AIBEA, AIBOC, NCBE, AIBOA, BEFI- সহ একাধিক সংগঠনের ডাকেই দেশজুড়ে এই ধর্মঘট। এর জেরে ব্যাঙ্কের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হবে।

যদিও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) তরফে জানানো হয়েছে, ব্যাঙ্কের সমস্ত কর্মীদের পরামর্শ দেওয়া হয়েছে যাতে ব্যাঙ্ক ধর্মঘটের দিনেও সমস্ত শাখা ও অফিসগুলিতে স্বাভাবিক ভাবে যেন কাজকর্ম চালিয়ে যাওয়া যায়। তবে ধর্মঘটের রেশ ভালোই পড়তে পারে। তার জেরে ব্যাঙ্কের কাজেও ব্যাঘাত ঘটতে পারে। SBI-এর তরফে আরও জানানো হয়েছে, ধর্মঘটের সময়ে যাতে শাখাগুলিতে স্বাভাবিক কাজকর্ম করা যায়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ডিসেম্বরের ১১ ও ১২ তারিখ বন্ধ ছিল SBI Internet Banking পরিষেবা। ১১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টা থেকে ১২ ডিসেম্বর ভোর সাড়ে চারটে পর্যন্ত ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো (YONO), ইয়োনো লাইট (YONO Lite), ইয়োনো বিজনেস (YONO Business) ইত্যাদি পরিষেবা বন্ধ ছিল। ব্যাঙ্কিং পরিষেবা আরও উন্নত করার জন্য এবং প্রযুক্তিগত গোলোযোগ এড়ানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছিল।