আবারো সাফল্য! জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় ১০০ শতাংশ নাম্বার পেয়ে নজির গড়ল ব্রতীন মণ্ডল

আবারো সাফল্য! জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় ১০০ শতাংশ নাম্বার পেয়ে নজির গড়ল ব্রতীন মণ্ডল
আবারো সাফল্য! জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় ১০০ শতাংশ নাম্বার পেয়ে নজির গড়ল ব্রতীন মণ্ডল / নিজস্ব ছবি

নিজস্ব প্রতিনিধি, নদিয়াঃ নদিয়ার শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ব্রতীন মণ্ডল, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় একশো শতাংশ নাম্বার পেয়ে রাজ্যের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। শুধু রাজ্যই নয়, নদিয়া জেলা ও শান্তিপুরের মধ্যে আবারও কৃতিত্বের নজির গড়ল এই ব্রতীন। শান্তিপুর শহরের অন্তর্গত জলেস্বর তিলিপাড়া সংলগ্ন রামনগর মিস্ত্রি পাড়া অঞ্চলের বাসিন্দা দ্বাদশ শ্রেণীর ছাত্র ব্রতীন।

ব্রতীন মণ্ডল জানিয়েছে, সে খুবই উচ্ছ্বসিত এই ধরনের ফলাফলে, পঞ্চম শ্রেণী থেকে শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ে পাঠরত এই ব্রতীন মণ্ডল দুই বছর আগে, মাধ্যমিক পরীক্ষাতেও অত্যন্ত কৃতিত্বের সঙ্গে তৃতীয় স্থান অধিকার করেছিল রাজ্যের মধ্যে।

এত ভালো পরীক্ষার ফলাফলের নেপথ্যে কারণ হিসেবে ব্রতীন জানিয়েছে, জানালো কোনো একটি বিষয়কে বিশেষ গুরুত্ব না দিয়ে, ভালোভাবে একাগ্রতার সঙ্গে পড়াশোনা করে, প্রতিটি বিষয়ের ওপর যথেষ্ট গুরুত্ব-সহ অধ্যয়ন করলে অবশ্যই ভালো ফল মিলবে।

ব্রতীনের এই সাফল্যে উচ্ছসিত শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং অ্যাকাডেমি অফ কাউন্সিলের সেক্রেটারি প্রকাশ চন্দ্র দে। তিনি জানিয়েছেন, ব্রতীন শুধু শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের গর্ব নয়, সে সমস্ত শান্তিপুর, নদিয়া এবং বাংলার গর্ব। মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রকাশ চন্দ্র দে আরও জানিয়েছেন, ব্রতীন শুধু পড়াশুনাতেই প্রশংসনীয় নয়, ছাত্রটি আচার আচরণ, নিয়মানুবর্তিতা, শৃঙ্খলা পরায়ণতা সমস্ত দিকেই যথেষ্ট প্রশংসার দাবিদার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.