মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News... আপত্তিকর মন্তব্য! ২৪ ঘণ্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের!

০৮:১৭ পিএম, এপ্রিল ১৫, ২০২১

Breaking News... আপত্তিকর মন্তব্য! ২৪ ঘণ্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার শীতলকুচি কাণ্ডে ২৪ ঘণ্টার জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন।

এর আগে নির্বাচনী আদর্শ আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়। সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়।

অন্যদিকে, শীতলকুচি কাণ্ডে বিতর্কিত এবং প্ররোচনামূলক মন্তব্যের জেরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে মঙ্গলবার শো-কজ নোটিশ দিয়েছিল নির্বাচন কমিশন। পরের দিন সকাল ১০ টার মধ্যে এই নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে। সেই নোটিশের জবাবের পরে, আজ কমিশনের পক্ষ থেকে দিলীপ ঘোষের প্রচারের উপর ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। শীতলকুচি নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে এই সিদ্ধান্ত বলে খবর। ফলে ১৫ এপ্রিলের সন্ধে ৭টা থেকে ১৬ এপ্রিলের সন্ধে ৭টা পর্যন্ত নির্বাচনী প্রচার করতে পারবেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

[caption id="attachment_10703" align="aligncenter" width="1200"]Breaking News... আপত্তিকর মন্তব্য! ২৪ ঘণ্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের! Breaking News... আপত্তিকর মন্তব্য! ২৪ ঘণ্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের![/caption]

অন্যদিকে, বিজেপি নেতা সায়ন্তন বসুকেও নোটিস দিয়েছে নির্বাচন কমিশন। তাঁর মন্তব্যের জেরে নির্বাচনীবিধি ভঙ্গ হয়েছে বলে মনে করছে নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকেও জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে, সূত্রের খবর, জবাবে সন্তুষ্ট না হলে, এই বিজেপি নেতার বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেবে কমিশন। উল্লেখ্য, একবার নয়, একের পর একের এক শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সভাপতি। এরপরই দিলীপ ঘোষকে শোকজ করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচির একটি বুধে গোলমালের জেরে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। তাতে মৃত্যু হয় ৪ জনের। এরপর রবিবার বরানগরে পার্নো মিত্রের প্রচারে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'বাংলায় দুষ্টু ছেলে আর থাকবে না। কেউ যদি বাধা দেয় শুনবেন না। শীতলকুচিতে দেখেছে কি হয়েছে, এবার বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।' এই মন্তব্যের জেরেই কমিশনের পক্ষ থেকে শোকজ নোটিশ দেওয়া হয় দিলীপ ঘোষকে এবং এবার প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হল।