বিয়ের সাত পাক ঘুরতে ঘুরতেই তুমুল নাচ নবদম্পতির! ভাইরাল ভিডিও ঘিরে সমালোচনার ঝড় নেটদুনিয়ায়

বিয়ের সাত পাক ঘুরতে ঘুরতেই তুমুল নাচ নবদম্পতির! ভাইরাল ভিডিও ঘিরে সমালোচনার ঝড় নেটদুনিয়ায় / Image Source- Screengrab from Video Tweeted By @birla_vedant
বিয়ের সাত পাক ঘুরতে ঘুরতেই তুমুল নাচ নবদম্পতির! ভাইরাল ভিডিও ঘিরে সমালোচনার ঝড় নেটদুনিয়ায় / Image Source- Screengrab from Video Tweeted By @birla_vedant

বিয়ের অনুষ্ঠানে সাত পাক ঘোরার সময়ই তুমুল নাচে মাতলেন নবদম্পতি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এমনই এক ভিডিও। যা দেখে দ্বিধাবিভক্ত নেটদুনিয়া। ভিডিওটি ইতিমধ্যেই বিতর্কের জন্ম দিয়েছে। উঠেছে সমালোচনার ঝড়ও।

ভিডিওতে দেখা যাচ্ছে,, নবদম্পতিটির পরনে ভারী বিবাহের পোশাক। তাঁদের ‘সাত ফেরে’ বা সাত পাক ঘোরা অনুষ্ঠানের সময় ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়’ গানটির সঙ্গে নাচ করছেন তাঁরা। ‘সাত ফেরে’ হিন্দু বিবাহের এক অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। যেখানে পুরোহিত বৈদিক মন্ত্রগুলি আবৃত্তি করার সময় এক পবিত্র অগ্নিকুণ্ডের চারপাশে সাত পাক ঘোরেন পাত্র-পাত্রী।

ভিডিওটি টুইটারে শেয়ার করেন স্বয়ং বিড়লা প্রিসিশন টেকনোলজিসের চেয়ারম্যান এবং এমডি বেদান্ত বিড়লা। তিনি সেখানে তুলেছেন কড়া সমালোচনার সুর। ভিডিওটি পোস্ট করে ভারতীয় ঐতিহ্যকে অসম্মান করার জন্য তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। এই মর্মে নিজের টুইটার অ্যাকাউন্টেহিন্দিতে তিনি লেখেন, “ইয়ে শাদি হ্যায় ইয়া সংস্কারন কি অহুতি? ইয়া মাত ভুলিয়ে কি আপ দুনিয়া মে পূজনিয়া হ্যায় তো কেবল আপকি সংস্কৃতি আউর সংস্করণ কি ওয়াজা সে (এটা কি বিবাহ না আমাদের ঐতিহ্যের উৎসর্গ? ভুলে যাবেন না যদি আপনি বিশ্বের মূল্যবান হন তবে এটি আপনার ঐতিহ্য এবং সংস্কৃতির কারণেই)”।

ভিডিওটি এখানে দেখুন:

ইতিমধ্যেই ছয় লক্ষের বেশি ভিউ সহ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে ভিডিওটি। এরপরই সমালোচনার তিরে নবদম্পতিটিকে বিদ্ধ করেছেন অধিকাংশ নেটিজেন। পাশাপাশি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকেও দোষারোপ করতে ছাড়েননি বেশ কিছু মানুষ। তাঁদের মতে, “বলিউড ভারতীয় বিবাহকে পুরোপুরি নষ্ট করে দিয়েছে।” অন্যদিকে, তীব্র সমালোচনার মধ্যেও নবদম্পতির সমর্থনে নিজেদের মতামতও প্রকাশ করেন কিছুজন। তাঁরা বলছেন, “দু’জন মানুষ তাঁদের এই দিনটিকে স্মরণীয় এবং খুশী করে তুলতে চাইছেন, যা সমাজের বিশাল এক অংশকে ব্যথিত করছে।”

দেখুন মন্তব্যগুলি:

 

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.