মা লক্ষ্মীর কৃপা পেতে অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে আনুন এই জিনিসগুলি!

মা লক্ষ্মীর কৃপা পেতে অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে আনুন এই জিনিসগুলি!
মা লক্ষ্মীর কৃপা পেতে অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে আনুন এই জিনিসগুলি!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে শুভদিন হিসেবে অক্ষয় তৃতীয়ার উৎসব পালিত হয়ে থাকে। আজ ১৪ই মে, শুক্রবার শুভ অক্ষয় তৃতীয়া। অক্ষয় তৃতীয়ার এই শুভ দিনে দেবী লক্ষ্মীর পুজো করা হয়ে থাকে। অনেক দোকানে এদিন হালখাতা করা হয়। আবার অনেকে বাড়িতেও লক্ষ্মী পুজোর মাধ্যমে এই দিন পালন করে থাকেন। আর এই কঠিন পরিস্থিতিতে লক্ষ্মী দেবীর কৃপা পেতে কিছু নিয়ম পালন করলে লক্ষ্মী দেবী সন্তুষ্ট হবেন। মা লক্ষ্মীর কৃপা পেতে অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে কিনে আনুন এই জিনিসগুলি..

বাড়িতে মা লক্ষ্মীর চরণ বা পাদুকা রাখলে বাড়িতে সুখ বজায় থাকার সাথে সাথে স্থায়ী সম্পদের বৃদ্ধি ঘটে। তাই অক্ষয় তৃতীয়ার শুভদিনে মা লক্ষ্মীর সোনার বা রূপোর চরণ কিনে এনে বাড়িতে থাকা লক্ষ্মীর কাছে উত্তর-পূর্বে রেখে দিন। এছাড়া বাড়ি, দোকান বা অফিসের দরজাতেও আটকে রাখতে পারেন। এটি মঙ্গলজনক বলেই মনে করা হয়।

অন্যদিকে অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে সাদা কড়ি আনতে পারেন। এটি শুভ বলে মনে করা হয়। কারণ মা লক্ষ্মী সাদা কড়ি পছন্দ করেন। যা বাড়িতে সুখ-সমৃদ্ধির বৃদ্ধি করে। এই শুভ দিনে সাদা কড়ি এনে বাড়ির উত্তর-পূর্ব কোণ এ রাখুন। এছাড়া অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে মা লক্ষ্মীর প্রিয় উপকরণ শ্রীযন্ত্র এনে প্রতিষ্ঠা করুন। এতে অর্থ আসার পথ উন্মুক্ত হয়।

অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে দক্ষিণ দিকে উত্তর-পূর্ব দিকে শঙ্খ রাখুন। কথায় আছে দক্ষিণমুখী শঙ্খ যে বাড়িতে থাকে সেই বাড়িতে অর্থ ও শস্যের বৃদ্ধি ঘটে। কারণ যেখানে শঙ্খ থাকে সেখানে মা লক্ষ্মী বিরাজ করেন বলেই মানা হয়। অন্যদিকে অক্ষয় তৃতীয়ার শুভদিনে বাড়িতে এক চোখের নারকেল আনে বাড়ির উত্তর-পূর্ব দিকে রাখুন। এটি মা লক্ষ্মীর রূপ হিসেবে ধরা হয়। এটি বাড়িতে থাকলে সুখ, অর্থ, শস্যের সংকট কখনও হবে না।