শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

BSF Recruitment 2021: মাধ্যমিক পাশেই দেশের জন্য কাজের সুযোগ! BSF-এ প্রচুর পদে কর্মী নিয়োগ

০৫:২৪ পিএম, নভেম্বর ১৫, ২০২১

BSF Recruitment 2021: মাধ্যমিক পাশেই দেশের জন্য কাজের সুযোগ! BSF-এ প্রচুর পদে কর্মী নিয়োগ

পড়াশোনার পর সকলেই চান চাকরি করতে। আর সেই চাকরি যদি হয় সরকারি তাহলে আর কোনও কথায় নেই। তবে গত দুবছর করোনার প্রকোপের ফলে চাকরির খবর প্রায় বন্ধ রয়েছে বললেই চলে। তবে সম্প্রতি সুখবর দিল ডিরেকটরেট জেনারেল বর্ডার সিকিউরিটি ফোর্সের (Directorate General Border Security Force)। এর তরফে এক বিজ্ঞপ্তি দেওয়া হয় গ্রুপ সি (Group C) পদে নিয়োগ প্রক্রিয়া চলছে।

[caption id="attachment_39973" align="aligncenter" width="1200"]BSF Recruitment 2021: মাধ্যমিক পাশেই দেশের জন্য কাজের সুযোগ! BSF-এ প্রচুর পদে কর্মী নিয়োগ BSF Recruitment 2021: মাধ্যমিক পাশেই দেশের জন্য কাজের সুযোগ! BSF-এ প্রচুর পদে কর্মী নিয়োগ [/caption]

প্রার্থীরা বিএসএফের (BSF) অফিসিয়াল ওয়েবসাইটে rectt.bsf.gov.in এখানে সমস্ত তথ্য পেয়ে যাবেন। আবেদন প্রক্রিয়া হবে অনলাইন পদ্ধতিতে। বিজ্ঞপ্তির ৪৫ দিনের মধ্যে আবেদন পত্র জমা দিতে হবে। এই পদের জন্য প্রার্থীকে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। বছরের বয়স সীমা বাড়ানো হলে সেটি অনলাইনে জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি প্রার্থীকে দশম শ্রেণি বা ম্যাট্রিকুলেশন পাস করতে হবে। পাশাপাশি প্রার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটের ডিগ্রি থাকতেই হবে। এই প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে মোট ৭২ টি শূন্যপদ রয়েছে।

এই পদের জন্য আবেদনের পদ্ধতি অনলাইন মাধ্যমে। বিশদে জানতে হলে বিএসএফের (BSF) অফিসিয়াল ওয়েবসাইটে rectt.bsf.gov.in এখানে জানতে পারবেন। প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। নিয়োগের মাধ্যম এখনও কিছু জানানো হয়নি। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।