পুরনো প্ল্যানই ঢেলে সাজাচ্ছে BSNL! ডিসেম্বর, ২০২০ থেকেই লাগু পুরনো দুই প্রিপেইড প্ল্যানের নতুন আকর্ষণীয় অফার, রইল বিস্তারিত

পুরনো প্ল্যানই ঢেলে সাজাচ্ছে BSNL! ডিসেম্বর, ২০২০ থেকেই লাগু পুরনো দুই প্রিপেইড প্ল্যানের নতুন আকর্ষণীয় অফার, রইল বিস্তারিত
পুরনো প্ল্যানই ঢেলে সাজাচ্ছে BSNL! ডিসেম্বর, ২০২০ থেকেই লাগু পুরনো দুই প্রিপেইড প্ল্যানের নতুন আকর্ষণীয় অফার, রইল বিস্তারিত

বংনিউজ২৪x৭ ডেস্কঃ উত্তরোত্তর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এদিকে মাসও শেষ। এই পরিস্থিতি, সরকারি টেলিকম সংস্থা BSNL গ্রাহকদের জন্য তাদের পুরনো প্ল্যানই ফের নতুন করে ঢেলে সাজাচ্ছে। ১ ডিসেম্বর, ২০২০ থেকেই লাগু হয়েছে BSNL-এর পুরনো দুই প্রিপেইড প্ল্যানের নতুন অফার। এর পাশাপাশি আবার পোস্ট পেইডেও কিছু নতুন প্ল্যান লঞ্চ করতে চলেছে এই সরকারি টেলিকম সংস্থা।

এই নতুন অধ্যায়ে মূলত দুটি প্রিপেইড প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়েছে BSNL। তার মধ্যে একটি হল STV ৪৯ এবং অন্যটি ১০৮ টাকার প্ল্যান ভাউচার। STV ৪৯ প্ল্যানটির হিসেব অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার দিন ছিল ২৯ নভেম্বর। কিন্তু সেই মেয়াদ বাড়িয়ে ৯০ দিনের ভ্যালিডিটি করেছে BSNL। এদিকে আবার ১০৮ টাকার প্ল্যান ভাউচারটি সেই সব গ্রাহকদের জন্য, যারা অন্য নেটওয়ার্ক থেকে BSNL-এ আসছেন। প্রমোশনাল প্ল্যানের আওতায় এই নতুন গ্রাহকদের এই নতুন অফার দিয়েছে BSNL বা ভারত সঞ্চার নিগম লিমিটেড।

একবার জেনে নেওয়া যাক STV ৪৯ প্রিপেইড প্ল্যানে গ্রাহকদের জন্য কী রয়েছে। এই প্রিপেইড প্ল্যানে গ্রাহকদের অন্য যে কোনও নেটওয়ার্কে ১০০ মিনিট টকটাইম দেওয়া হয়। ফ্রি মিনিট শেষ হয়ে গেলে, ভয়েস কলের জন্য গ্রাহকদের ৪৫ পয়সা করে চার্জ করা হবে। এছাড়াও এই প্ল্যানে গ্রাহকরা ২ জিবি ডেটা বিনামূল্যে পেয়ে যাবেন। এর সঙ্গে রয়েছে ভারতের অন্য যেকোনো মোবাইল নেটওয়ার্কে ১০০ টি এসএমএস পাঠাবার সুবর্ণ সুযোগ। এই প্ল্যানের মেয়াদ ছিল ২৮ দিনের। কিন্তু প্রমোশনাল প্ল্যানের আওতায় তা বাড়িয়ে করা হয়েছে ৯০ দিনের।

এবার আসা যাক অন্যটি প্রসঙ্গে। BSNL ১০৮ টাকার একটি প্ল্যান ভাউচার নিয়ে এসেছে। এই প্ল্যানটি মূলত সেইসব গ্রাহকদের জন্য, যাঁরা অন্য টেলিকম সংস্থা থেকে BSNL-এ পোর্ট করাতে ইচ্ছুক। এই প্ল্যানে রয়েছে ভারতের যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ফোন কল পরিষেবা। প্রত্যেক গ্রাহক ১০৮ টাকার এই প্ল্যানটি রিচার্জ করালে, প্রতিদিন ১জিবি করে ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে ডেটা একবার শেষ হয়ে গেলে স্পিড নেমে আসবে ৮০ কেবিপিএস-এ (80Kbps)। এছাড়াও এই প্ল্যানে থাকছে প্রতিদিন যে কোনও নেটওয়ার্কে ৫০০ এসএমএস বিনামূল্যে পাঠানোর সুবিধা। তবে, ভয়েস কল করলে,২৫০ মিনিট করেই বিনামূল্যে করা যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটিও ৯০ দিনের জন্য।

নতুন করে করার পর, এই দুই প্ল্যানের মেয়াদ বেড়ে, হতে চলেছে নতুন বছর অর্থাৎ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। চলতি বছরের ১ ডিসেম্বর থেকেই কার্যকরী হয়েছে এই দুই প্ল্যানের নতুন মেয়াদ। আবার ১ ডিসেম্বরেই নতুন পোস্টপেইড প্ল্যানও লঞ্চ করেছে এই সরকারি টেলিকম সংস্থা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.