বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

Jio-Airtel-Vi কে টেক্কা দিতে এবার BSNL লঞ্চ করতে চলেছে 4G পরিষেবা

০৪:৩১ পিএম, ডিসেম্বর ৫, ২০২১

Jio-Airtel-Vi কে টেক্কা দিতে এবার BSNL লঞ্চ করতে চলেছে 4G পরিষেবা

ইতিমধ্যেই রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোনের মতো সংস্থাগুলি প্রিপেড প্ল্যানের ক্ষেত্রে ২৫ শতাংশ মূল্য বৃদ্ধি করেছে। বেসরকারি সংস্থাগুলির এমন মূল্য বৃদ্ধির সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাহকরা। গ্রাহকরা এই পরিস্থিতিতে BSNL এর মত ভারতীয় সংস্থাকেই সমর্থন জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

এই পরিস্থিতিতে আবার BSNL এর পক্ষ থেকে 4G পরিষেবা চালু করা নিয়ে একটি বিশেষ ঘোষণা করা হয়েছে। যার ফলে গ্রাহকদের সুবিধা আরও দ্বিগুণ হয়ে যাবে। BSNL এর তরফ থেকে আগামী বছর অর্থ্যাৎ ২০২২ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে সারা দেশে 4G পরিষেবা চালু করার কথা ঘোষণা করা হয়েছে।

বেসরকারি সংস্থাগুলির সাথে একযোগে টেক্কা দিতে পারবে এবার ভারতীয় এই সংস্থা। পিটিআই এর রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, সারা দেশে 4G সার্ভিস চালু হওয়ার আগে BSNL প্রথম বছরেই ৯০০ কোটি টাকা পর্যন্ত লাভ করবে।

সম্প্রতি NSCS এর পক্ষ থেকে BSNL 4G আপগ্রেডেশনের অনুমতি পেয়েছে। সরকার চায়, BSNL যেনো সম্পূর্ণভাবে ভারতের তৈরি অংশ ব্যবহার করে।

বেসরকারি সংস্থা গুলির প্রিপেড প্ল্যানগুলির ক্ষেত্রে মূল্য বৃদ্ধি গ্রাহকদের মনে ক্ষোভের সঞ্চার ঘটালেও BSNL এর প্রতি মানুষের কতোটা ভরসা রয়েছে তা একমাত্র 4G পরিষেবা চালু হওয়ার পরেই স্পষ্ট হবে।